খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ সকালে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। এতে খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল সভাপতিত্ব করেন।

সভায় জেলার বিভিন্ন বিভাগের উন্নয়ন মূলক কার্যক্রম পর্যালোচনা করা হয় এবং নতুন কার্যক্রম বাস্তবায়নের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। তৃণমূল পর্যায়ের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে স্বাস্থ্য বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়। যেখানে হাসপাতাল নেই সেখানে ভ্রাম্যমান চিকিৎসা সেবার মাধ্যমে জনগণের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। রূপসা সেতুর আশেপাশে এবং নদীর অভ্যন্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের জরুরী ব্যবস্থা নেয়ার আহবান জানানো হয়। বিভিন্ন উপজেলাতে চলাচলের অযোগ্য এবং আংশিক ভাঙা রাস্তাগুলো মেরামতে দ্রুত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। ভূতিয়ার বিলের জলাবদ্ধতা নিরসনে চিত্রা নদীর খনন কাজ এগিয়ে চলেছে। বটিয়াঘাটা, ডুমুরিয়া ও পাইকগাছা উপজেলাতে প্রকল্পের আওতায় একটি করে ভকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট নির্মাণের জন্য স্থান নির্বাচন বিষয়ে সভায় আলোচনা হয়। বৈদেশিক মুদ্রা অর্জনকারী অন্যতম খাত মৎস্য রপ্তানী ও প্রক্রিয়াজাতকরণে পরিচ্ছন্নতা নিশ্চিতকরণ ও মাছে পুশ বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ছাড়া বিভাগীয় বন অফিসার বাঘ ও হরিণ পাচার রোধে জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

সভায় জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল জানান, খুলনাতে শীঘ্রই শতভাগ বেসরকারি একটি স্কুল ও কলেজ প্রতিষ্ঠিত হতে হচ্ছে, যাতে ইংলিশ ভার্সনও অন্তর্ভূক্ত করা হবে। এবারে যারা মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে তারা কলেজ শাখায় ভর্তি হতে পারবে। আগামী ডিসেম্বর নাগাদ তৃতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তি কার্যক্রম গ্রহণ করা হবে।

সভায় পুলিশ সুপার জানান, জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশ প্রশাসন সক্রিয় রয়েছে, তারপরও নাশকতা সৃষ্টিকারী ব্যক্তিদের সনাক্তকরণে স্থানীয় জনগণের সহযোগিতা প্রয়োজন। সভায় পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান সহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *