খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।

সভায় জানানো হয় যে, খুলনায় রেলওয়ের উন্নয়নে ৮০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। ভূমিকম্প সহ প্রাকৃতিক দুর্যোগের আশংকায় খুলনা জেলা স্টেডিয়ামকে পরিত্যাক্ত ও ঝুকিপূর্ণ বিবেচনায় পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে ২০০৮ সালে। অচিরেই স্টেডিয়ামটি সংস্কার এবং এর গ্যালারী পূনঃনির্মাণের উদ্যোগ গ্রহণ করা হবে। ইতোমধ্যে জাতীয় সঞ্চয়পত্রের সুদের হার কমায় সঞ্চয়পত্রে বিনিয়োগকে উৎসাহিত করার জন্য সভায় আহবান জানান হয়।
উপজেলা হাসপাতালগুলোতে এক্স-রে মেশিন, এ্যাম্বুলেন্সসহ আনুসংগিক যন্ত্রপাতি নিশ্চিতকরণ এবং নিয়োজিত ডাক্তারদের সার্বক্ষণিক কর্মস্থলে উপস্থিতি নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। সংরক্ষিত এলাকা হিসেবে সার্কিট হাউজের নিরাপত্তা বজায় রাখা এবং এর ভিতর অবাধ যাতায়াত নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে উল্লেখ করা হয়।
বটিয়াঘাটার মোহাম্মদনগর প্রাইমারী স্কুলের ভগ্নদশা পরিদর্শন করত জেলা প্রশাসক এটি দ্রুত পুনঃনির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন এবং এ বিষয়ে উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করেন। আসন্ন বর্ষা মৌসুমে বিভিন্ন উপজেলার আশ্রায়ন প্রকল্পসহ নিম্নাঞ্চলসমূহ প্লাবিত হওয়ার আশংকায় ঝুঁকিপূর্ণ বাঁধ মেরামতে দ্রুত ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডের দৃষ্টি আকর্ষণ করা হয়।

এছাড়া পরিবেশের ভারসাম্য রক্ষায় পাটজাত পণ্যের বহুমুখী ব্যবহারকে উৎসাহিত করা, পলিথিনের ব্যবহার নিরুৎসাহিত করা এবং চাতাল মালিকদের বাধ্যতামূলকভাবে পাটের ব্যাগ ব্যবহারে আইনের প্রয়োগ নিশ্চিত করা ও এর ব্যাপক প্রচারের ওপর গুরুত্বারোপ করা হয়।

সভায় পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, স্থানীয় সরকার উপ-পরিচালক হাবিবুল হক খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ইউএনও সহ কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *