খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা ৮জুন সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।

সভাপতি জানান, কেডিএ’র আহসানাবাদ প্রকল্পের অধিগ্রহণকৃত জমির ১৭৫ কোটি টাকা অনুষ্ঠানিকভাবে বিতরণের ব্যবস্থা নেয়া হবে এবং দ্রুততম সময়ের মধ্যে স্পটেই চেক বিতরণ করা হবে।

জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বাসবভন সংলগ্ন এলাকা নদীর ভাঙণে হুমকির মুখে পড়ায় এ বিষয়ে ত্বড়িৎ ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডকে অনুরোধ জানানো হয়। সভাপতি বটিয়াঘাটা এবং দিঘলিয়া উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জন্য অনতিবিলম্বে জমি অধিগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্ট ইউএনওদের নির্দেশ দেন। অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া এবং এগুলো সীলগালা করতে কমিটিকে নির্দেশ প্রদান করা হয়।

দাকোপ উপজেলায় স্বাস্থ্য-পরিকল্পনা অফিসারের অনিয়মিত কর্মস্থলে থাকার বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়া ফুলতলা হাসপাতালে সুইপার-নাইটগার্ড পদায়নে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়।

সভায় জানান হয়, সারাদেশে ৫৩৭ কোটি টাকা উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের উন্নয়ন প্রকল্পে বরাদ্দ রাখা হয়েছে। ১ জুলাই ২০১৪ থেকে ৩০ জুন, ২০১৯ পর্যন্ত গণপূর্ত বিভাগের মাধ্যমে এ প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করা হবে। সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে হিজড়াদের স্বাবলম্বী করার জন্য বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। হিজড়াদের পুনর্বাসনের জন্য জায়গা নির্ধারণ এবং হিজড়াপল্লী নির্মাণের উদ্যোগ নেয়া হবে বলে সভাপতি জানান। জেলা বাজার অফিসার বলেন, কৃত্রিমভাবে আম পাকানো বন্ধে প্রশিক্ষণ অব্যাহত আছে। আগামী ২০ জুন জাতিসংঘ পার্কে এবারের বৃক্ষ মেলা অনুষ্ঠিত হবে এবং হাদিস পার্কে কোন ধরণের মেলার অনুমতি না দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সভায় জানান হয়।

সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), ইউএনও সহ কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *