বাংলাদেশ-পাকিস্তান টেষ্ট সিরিজ সামনে রেখে পিসিবি’র নিরাপত্তা প্রধানের খুলনা সফর

বাংলাদেশ-পাকিস্তান টেষ্ট সিরিজ সামনে রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)’র নিরাপত্তা প্রধান কর্নেল (অব.) মোঃ আজম খান বুধবার খুলনা সফর করেছেন। তিনি শহীদ শেখ আবু নাসের স্টেডিয়াম ও খেলোয়াড়দের আবাসন হোটেল সিটি ইন পরিদর্শন এবং সার্বিক নিরাপত্তার বিষয়ে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় করেন। চলতি মাসের ২৮ এপ্রিল থেকে এ ক্রিকেট ম্যাচ অনুষ্ঠানের কথা রয়েছে।

পাকিস্তান ক্রিকেটের নিরাপত্তা প্রধান কর্নেল (অব.) মোঃ আজম খান সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউজ সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করেন। এর পর পৌণে ১০টায় শহীদ শেখ আবু নাসের স্টেডিয়াম পরিদর্শন করেন। সেখানে মাঠ, গ্যালারী, ড্রেসিং রুম ও মিডিয়া বক্সসহ বিভিন্ন স্থান ঘুরে দেখেন। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথেও কথা বলেন।

এরপর সকাল ১১টায় তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে সার্বিক নিরাপত্তার বিষয়ে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় করেন। এ সময় এ সময় বিসিবি পরিচালক শেখ সোহেল, বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, বিসিবি’র গ্রাউন্টস এন্ড ফ্যাসিলিটিজ ন্যাশনাল ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন, কেএমপি কমিশনার নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, র্যা ব-৬’র কমান্ডিং অফিসার কর্নেল এনামুল আরিফ সুমন ও খুলনা বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মোঃ খলিলুর রহমানসহ বিভিন্ন বাহিনীর উর্দ্ধতন অফিসারগণ উপস্থিত ছিলেন। বৈঠকে খেলা উপলক্ষ্যে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তা পরিকল্পনা উপস্থাপন করা হয়। পাওয়ার পয়েন্টে সার্বিক বিষয়টি তুলে ধরেন পুলিশ অফিসা মোল্লা জাহাঙ্গীর হোসেন। এ সময় জানানো হয়, খেলার আগে-পরে এবং খেলা চলাকালীন তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হবে। নিরাপত্তার জন্য পুলিশ, বিজিবি, র্যা ব, এপিবিএন, আরআরএফ ও এপিসিসহ সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা দায়িত্ব পালন করবে।

বৈঠক শেষে বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিরাপত্তা প্রধান সন্তোষ প্রকাশ করেছেন। তবে তিনি দেশে ফিরে তাদের সিদ্ধান্ত জানানোর পরই সকল বিষয় চূড়ান্ত করা হবে। বিসিবি পরিচালক শেখ সোহেল বলেন, বড় ধরণের এ আয়োজনকে ঘিরে খুলনাকে নতুনভাবে সজ্জিত করা হবে। সার্বিক রাজনৈতিক পরিবেশ স্বাভাবিক রাখতে প্রয়োজনে বিরোধী রাজনৈতিক জোটের নেতাদের সাথেও কথা বলা হবে। বিসিবি’র গ্রাউন্টস এন্ড ফ্যাসিলিটিজ ন্যাশনাল ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন বলেন, জাতীয় লীগের জন্য শহীদ শেখ আবু নাসের স্টেডিয়াম আগে থেকেই প্রস্তুত ছিল। এ জন্য মাঠে তেমন কোন সমস্যা নেই। তবে দর্শক গ্যালারীতে ভেঙ্গে যাওয়া কিছু চেয়ার পরিবর্তন করা হবে।

সার্বিক নিরাপত্তার বিষয়ে কেএমপি কমিশনার নিবাস চন্দ্র মাঝি বলেন, পাকিস্তান ও বাংলাদেশ দল ২৫ এপ্রিল যশোর এয়ারপোর্টে নামলে সেখান থেকেই তাদের রূট প্রটেকশন দিয়ে হোটেল সিটি-ইন-এ আনা হবে। এ সময় হাই রাইজ ভবনের ওপর বাইনোকুলার নিয়ে নিরাপত্তা পর্যবেক্ষণ করা হবে। এছাড়া খেলার সময় স্টেডিয়াম ও হোটেলে ২ হাজার পুলিশ সদস্য তিন স্তরে নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

খসড়া সফরসূচি অনুযায়ী, ২৫ এপ্রিল পাকিস্তান ক্রিকেট দলের খুলনায় এসে পৌঁছানোর কথা। একই দিনে আসবে বাংলাদেশ ক্রিকেট দলও। দু’দিন অনুশীলন শেষে শেখ আবু নাসের স্টেডিয়ামে ২৮ এপ্রিল শুরু হবে দু’ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। ২ মে খুলনা টেস্ট শেষ করে পরদিনই ঢাকায় ফিরে যাবে দুই দল।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *