শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর’র কর্মসূচী

গণহত্যা-৭১'র চিত্র

গণহত্যা-৭১’র চিত্র

‘১৯৭১ঃ গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর’ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আগামী ১০ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত পাঁচদিন ব্যাপী কর্মসূচি গ্রহন করেছে।
‘১৯৭১: গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর’ চত্বরে আগামী ১০ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা, কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান, আলোকচিত্র প্রদর্শনী, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হবে। প্রতিদিন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তি উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। বিকাল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অনুষ্ঠান চলবে। আলোকচিত্র প্রদর্শনী প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ১ টা এবং বিকাল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। ১৩ ডিসেম্বর আর্কাইভের পরিচালনায় নির্ধারিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। ৯ ডিসেম্বর পর্যন্ত অফিস চলাকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য নাম রেজিস্ট্রি করা যাবে।
১৪ ডিসেম্বর সকালে গল্লামারী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের পর খুলনা বিশ^বিদ্যালয়ের সামনে গণহত্যা-নির্যাতন সম্পর্কিত স্মৃতিফলক উন্মোচন করা হবে। এদিন ‘১৯৭১: গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর’র জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে ও কালো পতাকা উত্তোলন করা হবে।
খুলনা শহরসহ সমগ্র দেশের সকল মুক্তমনের ব্যক্তিত্ব, সাংস্কৃতিক প্রতিনিধি, শিক্ষক, বুদ্ধিজীবী, সাংবাদিক এবং সকল শ্রেনী-পেশার মানুষকে অনুষ্ঠানমালায় অংশগ্রহন করে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের জন্য আমন্ত্রণ জানানো হল।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *