চিকিৎসক লাঞ্ছনাকারীদের গ্রেফতারের দাবীতে খুলনা জেলার সকল হাসপাতালে চিকিৎসকদের ধর্মঘট অব্যাহত, পদযাত্রা অনুষ্ঠিত

গত ২৮ ফেব্রুয়ারী তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. আব্দুলাহ আল মামুন কর্তব্যরত অবস্থায় স্থানীয় চেয়ারম্যান প্রার্থি ওহিদুজ্জামান তার ভাই সহ কিছু বহিরাগত সন্ত্রাসী দ্বারা লাঞ্ছিত হন । এ ঘটনার প্রতিবাদে আসামীদের গ্রেফতারের দাবীতে গতকাল খুলনা জেলা ও খুলনা জেলার সকল উপজেলায় চিকিৎসক ধর্মঘট অব্যাহত ছিল এবং ( শুধুমাত্র জরুরি চিকিৎসা ছাড়া) সরকারী বেসরকারী সকল স্তরের চিকিৎসা প্রদান বন্ধ ছিল । এ ছাড়া চিকিৎসক লাঞ্ছণার প্রতিবাদে গতকাল নির্ধারিত পদযাত্রা খুলনা মহানগরীর শীববাড়ি মোড় থেকে আরাম্ভ হয়ে শহীদ ডা. মিলন চত্তরে এসে এক সমাবেশের মাধ্যমে শেষ হয় ।

সমাবেশ থেকে বলা হয় যে, ‘খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান খুলনা বিএমএ’র কার্যকরী পরিষদকে প্রতিশ্রুতি দিয়েছেন আগামী বৃহস্পতিবারেরর মধ্যে আসমী গ্রেফতারে তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন । তার প্রতিশ্রুতিকে মূল্যায়ন করে এবং জনদুর্ভোগ বিবেচনা করে পূর্ব ঘোষিত কর্মসূচি শেষ হবার পর আগামী বৃহস্পতিবার প্রর্যন্ত আন্দোলন স্থগিত করা হল এবং সকল স্তরের চিকিৎসকদের স্ব-স্ব দায়িত্ব পালন করার জন্য অনুরোধ করা হ’ল।’ বক্তারা আগামী বৃহস্পতিবারের মধ্যে আসামী গ্রেফতার না হলে আরো কঠোর কর্মসূচি দিয়ে কর্তৃপক্ষ কে আসামী গ্রেফতারে বাধ্য করানো হবে এ বক্তব্য পূর্নব্যাক্ত করেন ।

খুলনা বিএমএর সভাপতি ও কেন্দ্রীয় বিএমএর সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে সমাবেশে অনান্যনের মধ্যে বক্তৃতা করেন বিএমএ খুলনা জেলা শাখার সহ- সভাপতি ডা. মোল্লা হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক ডা. মোঃ মেহেদী নেওয়াজ, যুগ্ম সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ মামুনর রশিদ কোষাধ্যক্ষ ডা. প্রশান্ত কুমার বিশ্বাস, প্রচার ও জন-সংযোগ সম্পাদক সম্পাদক ডা. সুমন রায়, দপ্তর সম্পাদক আনোয়ার সাহাদৎ তুহিন, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ডা.আনোয়ারুল আজাদ, ডা. ডালিয়া আক্তার, অধ্যাপক ডা. মনোজ কুমার বোস, ডা. মোঃ হাসান, ডা. কাজী করিম নেওয়াজ বিপিএমপিএ ও বিপিসিডিওএ খুলনা শাখার সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি ডা.গাজী মিজানুর রহমান, একই সংগঠনের সাধারণ সম্পাদক ডা. সওকাত আলী লস্কর, কোষাধ্যক্ষ ডা. এম এ হান্নান প্রমূখ ।

সভাপতি চিকিৎসক ধর্মঘটের কারণে সৃষ্ট অসুবিধার জন্য সকলের কাছে দুঃখ প্রকাশ করেন ভবিষৎতে যাতে এমন ঘটনা না হয় সে জন্য সেবাপ্রাথি, প্রসাশন,জনপ্রতিনীধি সহ সকল কে দায়িত্বশীল আচারণ করতে আহ্বান জানান ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *