শশীভূষণ পালের প্রতষ্ঠিতি ‘মহেশ্বরপাশা স্কুল অব আর্ট’ ভবন সংরক্ষণ জনতার দাবি

শিশিক্ষক শশীভূষণ  পালের ১৪৪ তম জন্মদিন উদযাপন্ উপলক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনা ও দৌলতপুর’র  যৌথ উদ্যোগে আজ সকাল থেকে বিকাল র্পযন্ত প্রথম শশী মেলা অনুষ্ঠিত হয়।

মেলার সূচনাতে শিল্পী ও শিক্ষক শশীভূষণ পালের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। দৌলতপুর জোট’র সভাপতি শেখ মফিজুর রহমান হিরুর সভাপতিত্বে,শাহীন জামাল পণ’র পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা পর্বে  মেলা আয়োজনের প্রেক্ষাপট বর্ননাসহ সকলকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন সম্মিলিত জোট খুলনার সভাপতি হুমায়ুন কবির ববি। কার্যক্রমের উদ্বোধন করেন দৌলতপুর জোট’র উপদেষ্টা সৈয়দ আলী। আলোচনা করেন অধ্যাপক আনোয়ারুল কাদির, ভাষ্কর শেখ সাদী ভূইয়া, শেখ দাউদ হায়দার।

মেলায় শিশুরা চিত্রাংকন করে। মাল্টি মাল্টিমিডিয়া প্রজেক্টর’র মাধ্যমে শশীভূষণ পালের অংকন চিত্রের প্রদর্শনী হয়। জাদু শিল্পী কাঁকন সরকার জাদু দেখান এবং খুলনা আর্ট কলেজ ও খুলনা বিশ্ববিদ্যালয়’র সাবেক ছাত্ররা ‘মহেশ্বরপাশা স্কুল অব আর্ট’ ভবন ( যে ভবনটি ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল) তার বিভিন্ন কর্ণার থেকে ছবি অংকন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ডা.শেখ বাহারুল আলম, স্বপণ গুহ, এস নুরুল ইসলাম নুরু, আবুল ফজল, এ্যাড.কুদরতে খোদা, মিজানুর রহমান লিখন, মাধব চন্দ্র রুদ্র, এস এম হুসাইন বল্লিাহ, হমৈন্তী কাবেরী, ফরহাদ হোসেন মিঠুন, অধ্যাপক উজ্জল সাহা, অধ্যাপক হামিদুজ্জামান বাবু, শিল্পী বিধান, মোহম্মদ আলী, গৌতম চৌধূরী ও প্রদুৎ ভট্ট, সুকুমার বাকচি, ফিরোজ নিজাম উদ্দিন বাবু, প্রশান্ত, নাজমুল মইনুদ্দিন মেহেদী নিজাম, সুকুমার, খায়রুল, বিপ্লব ও সুদীপ প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *