খাদ্যে ভেজাল প্রতিরোধ বিষয়ক সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত

খাদ্য নিরাপত্তা নিশ্চিতে খাদ্যে ভেজাল প্রতিরোধ বিষয়ক সচেতনতা বৃদ্ধিমূলক এক কর্মশালা আজ বৃহস্পতিবার সকালে খুলনা সিভিল সার্জন দপ্তরে অনুষ্ঠিত হয়।স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা ব্যুরো এ কর্মশালার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ভেজালযুক্ত খাবার মানুষের শরীরের জন্য মারাত্মক ক্ষতিকর। খাদ্যপণ্যে ভেজালের কারণে দেশের আগামী প্রজন্ম অর্থাৎ আজকের শিশুদের শারীরিক ও মানসিক দক্ষতার বিকাশ বাঁধাগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। খাবারে কৃত্রিম রঙের ব্যবহার, সিসা দূষণ, ফল পাঁকাতে ও সংরক্ষণ করতে মারাত্মক ক্ষতিকর রাসায়নিকের ব্যবহার জাতিকে জীবনঘাতী রোগের দিকে ঠেলে দেবে। জনগণের জন্য নিরাপদ খাদ্যের নিশ্চয়তা দিতে বিএসটিআই, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষসহ সরকারের বিভিন্ন দপ্তর কাজ করে যাচ্ছে। এবিষয়ে ভোক্তা ও সাধারণ মানুষদেরও সচেতন হওয়া প্রয়োজন।

কর্মশালায় সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার ডাঃ মোঃ ছাবেতুল ইসলাম, জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ মোকলেছুর রহমান, দিঘলিয়া উপজেলা শিক্ষা অফিসার শেখ মোঃ নূরুল ইসলাম, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদসহ জেলায় কর্মরত স্যানিটারি ইন্সপেক্টর, হোটেল-রেস্তোরা-বেকারি ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মীরা অংশ গ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *