খুলনায় ৯০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রূপালী ব্যাংক’র অফিসারের বিরুদ্ধে দুদকের মামলা

প্রায় ৯০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে খুলনা মহানগরীর রূপালী ব্যাংক বয়রা মহিলা শাখার অফিসার মো. বাহাউদ্দিন আহমেদের (৩৮) বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ বুধবার দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদি হয়ে এ মামলা দায়ের করেন। আসামি বাহাউদ্দিন আহমেদ নগরীর বয়রা মধ্যপালপাড়া এলাকার মো. আলাউদ্দিন আহমেদের ছেলে। আসামি বাহাউদ্দিন বর্তমানে কারাগারে রয়েছেন।

দুদকের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ জানান, রূপালী ব্যাংক বয়রা মহিলা শাখার সিনিয়র অফিসার বাহাউদ্দিন আহমেদ ওই ব্যাংকে কর্মরত থাকা অবস্থায় গত বছরের ১১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সাতটি লেনদেনের মাধ্যমে ৮৫ লাখ টাকা বিভিন্ন দেনাদার থেকে উত্তোলন করেন।  যা ৩১ অক্টোবর ইন্টারেস্ট পে-অ্যাবল অন এফডিআর থেকে ৭১ লাখ টাকা ও আরেক চলতি হিসাব নম্বর (৬১২২০২০০০০০০৬৩) থেকে ১৪ লাখ টাকা নিয়ে সমন্বয় করেছেন। পরবর্তীতে গত বছরের ৭ নভেম্বর ও ৯ নভেম্বর ইন্টারেস্ট পে-অ্যাবল অন এফডিআর থেকে দু দফা ১৮ লাখ টাকা ৫০ হাজার টাকাসহ ৮৯ লাখ ৫০ হাজার টাকা প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করেছেন। এছাড়াও চালানে প্রায়  ১ কোটি ৮৫ লাখ টাকার গড়মিল করেছেন। উক্ত লেনদেন ব্যাংকের একই শাখায় কর্মরত অফিসার  মাসুকা নাসরিন এবং ব্যবস্থাপক জ্যোতি প্রভা রায়ের আইডি কৌশলে জালিয়াতিপূর্ণভাবে ব্যবহার করে তাদের অজ্ঞাতে সমস্ত টাকা আত্মসাৎ করা হয়েছে।

দুদক কর্মকর্তা তরুণ কান্তি ঘোষ আরো জানান, তদন্তকালে ওই অপরাধের সঙ্গে আরো কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *