জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতা ১২ আগস্ট

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে খুলনা শিশু একাডেমি বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছে।

১২ আগস্ট সকাল সাড়ে নয়টায় খুলনা শিশু একাডেমিতে চিত্রাংকন প্রতিযোগিতা ক-বিভাগ: প্লে থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত, বিষয় ও মাধ্যম: উন্মুক্ত। খ-বিভাগ: চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত, বিষয়: বঙ্গবন্ধু ও সোনার বাংলা, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং এবং গ-বিভাগ: সপ্তম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত, বিষয়: বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং।

সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক বক্তৃতা। ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি, খ-বিভাগ: ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত এবং গ-বিভাগ: কলেজ পর্যায়ে। কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ক-বিভাগ: শিশু থেকে তৃতীয় শ্রেণি, খ-বিভাগ: চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত এবং গ-বিভাগ: সপ্তম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত। সকল বিভাগের বিষয়: বঙ্গবন্ধু বিষয়ক ছড়া/কবিতা/স্বরচিত কবিতা। রচনা প্রতিযোগিতা গ-বিভাগ: ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত, বিষয়: বঙ্গবন্ধু ও বাংলাদেশ। শব্দ সংখ্যা: অনধিক এক হাজার।

উল্লেখ্য, স্বহস্তে লিখিত রচনা আগামী ১২ আগস্ট সকাল ১১টার মধ্যে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ে জমা দিতে হবে। এ-ফোর সাইজের কাগজে এক পাতায় লিখতে হবে। উভয় পাতায় লেখা যাবে না। খাতার প্রথম পৃষ্ঠায় প্রতিযোগীর নাম, পিতার নাম, মাতার নাম, শ্রেণি, প্রতিষ্ঠানের নাম ও মোবাইল নম্বর লিখতে হবে। চিত্রাংকন প্রতিযোগিতায় শিশু একাডেমি শুধুমাত্র কাগজ সরবরাহ করবে অন্যান্য উপকরণ প্রতিযোগীদের সঙ্গে আনতে হবে।

আগামী ১৫ আগস্ট সকাল ১০টায় জেলা শিল্পকলা একডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *