বটিয়াঘাটায় নারী ফুটবলারদের উপর হামলার ঘটনায় বঙ্গবন্ধু পরিষদ খুবি শাখার নিন্দা

খুলনার বটিয়াঘাটায় বিভাগীয় অনূর্ধ্ব-১৭ দলের ফুটবলার সাদিয়া নাসরিন, মঙ্গলী বাগচী এবং হাজেরা খাতুনের উপর হামলা, তাদের পরিবারকে অপদস্থ এবং পরবর্তীতে এসিড নিক্ষেপের হুমকি দেওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু পরিষদ খুলনা বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ।

একই সাথে হামলায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবি জানান নেতৃবৃন্দ। আজ রবিবার ৬ আগস্ট বঙ্গবন্ধু পরিষদ, খুলনা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি প্রফেসর ড. রুবেল আনছার ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিবুল হাসান সিদ্দিকী স্বাক্ষরিত বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ সর্বক্ষেত্রে সাফল্য লাভ করছে। নারী ফুটবলারসহ নারী খেলোয়াড়রা দেশের জন্য অনেক সম্মান বয়ে আনছে। সারা বিশ্বে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। দেশ যখন আজ লিঙ্গ সমতা ও নারীবান্ধব সমাজ গঠনে অঙ্গীকারবদ্ধ তখন এ ধরনের নারী বিদ্বেষী ও উগ্র সাম্প্রদায়িক কর্মকাণ্ড প্রতিরোধ অত্যন্ত জরুরি। একই সাথে নারীদের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের জন্য তৈরিকৃত পরিবেশ মজবুত ও টেকসইকরণ আমাদের সকলের দায়িত্ব।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *