খুলনা মহানগরীতে দুর্গা পূজার মন্ডপ হবে ১১৫টি, নিরাপত্তার দৃষ্টিতে বিশেষ মন্ডপ ৪১টি

এ বছর শারদীয় দুর্গা পূজা শুরু হচ্ছে ১৯ অক্টোবর থেকে। এ উপলক্ষ্যে খুলনা মহানগরীতে (মেট্রো এলাকায়) দুর্গা পূজা উদ্যাপিত হবে ১১৫টি মন্ডপে। এর মধ্যে খুলনা সদর থানা ও সোনাডাঙ্গা মডেল থানা এলাকায় পূজা উদ্যাপিত হবে ৩৫টি মন্ডপে। পূজা মন্ডপগুলিকে ঘিরে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

শারদীয় দুর্গা পূজা হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব এবং বিপুল সংখ্যক মন্ডপে পূজার আয়োজন হওয়ায় মন্ডপগুলিতে এ সময় ব্যাপক জনসমাগম ঘটবে। ফলে উপস্থিত বিপুল সংখ্যক মানুষের নিরাপত্তা একটি জরুরী বিষয়। এ বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র এডিসি মনিরুজ্জামান মিঠু জানান, আসন্ন দুর্গা পুজাকে কেন্দ্র করে পূজা এলাকায় নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পূজা মন্ডপের অবস্থান ও মন্ডপ এলাকায় লোক সমাগমের নিরিখে মন্ডপগুলিকে সাধারণ ও বিশেষ শ্রেণীতে ভাগ করা হয়েছে।

তিনি জানান, মহানগরীর ১১৫টি পূজা মন্ডপের মধ্যে ৪১টি মন্ডপকে বিশেষ মন্ডপ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এগুলি হ’ল খুলনা সদর থানা এলাকায় ২০টি, সোনডাঙ্গা মডেল থানা এলাকায় তিনটি, খালিশপুর থানা এলাকায় চারটি, দৌলতপুর থানা এলাকায় সাতটি, আড়ংঘাটা থানা এলাকায় চারটি এবং খানজাহান আলী থানা এলাকায় তিনটি। বিশেষ শ্রেণীর মন্ডপগুলিতে থাকবে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা, যাতে দর্শনার্থীরা নিরাপদে সুন্দর ভাবে মন্ডপ দর্শন করতে পারেন।

তিনি বলেন, খুলনা মহানগরীর কোনো পূজা মন্ডপ এলাকাকেই মহানগর পুলিশ ঝুকিপূর্ণ বলে মনে করছে না এবং তা করার কোনো কারণও নেই। শারদীয় দুর্গোৎসব একটি মহোৎসব যাতে বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটে। মূলত সব ধরনের নিরাপত্তা ও সুন্দর পরিবেশে যাতে উৎসব সমাপ্ত হতে পারে সে কথা মাথায় রেখেই মন্ডপগুলির শ্রেণী বিভাগ ও নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *