পঞ্চম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে নিষেধাজ্ঞা

৩১ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ৩০ মার্চ নির্বাচনি এলাকায় দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩১ মার্চ দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত বেবীট্যাক্সি, অটোরিক্সা, ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক এবং টেম্পো চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া ২৯ মার্চ দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩১ মার্চ মধ্যরাত ১২টা পর্যন্ত মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এই নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। নির্বাচনে সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি ও বিদেশি সাংবাদিকদের নির্বাচন কমিশন প্রদত্ত পরিচয়পত্র থাকতে হবে। নির্বাচনের কাজে নিয়োজিত কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি সেবা যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এই নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনার জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন অপর এক গণবিজ্ঞপ্তিতে ৩০ মার্চ দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩১ মার্চ দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌ-যান ও স্পিড বোট (ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌ-যান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌ যান ব্যতীত) চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *