মহান বিজয় দিবস ও শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে খুলনা শিশু একাডেমির প্রতিযোগিতা

শহিদ বুদ্ধিজীবী দিবস এবং মহান বিজয় দিবস-২০২০ উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয় আগামী ১৩ ও ১৪ ডিসেম্বর বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছে।

১৩ ডিসেম্বর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক-বিভাগ তৃতীয় শ্রেণি পর্যন্ত (ক-বিভাগের বিষয় ও মাধ্যম উন্মুক্ত)। খ-বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি (খ-বিভাগের বিষয়: স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ)। গ-বিভাগ ৭ম থেকে ১০ম শ্রেণি (গ-বিভাগের বিষয়: বঙ্গবন্ধু ও বাংলাদেশ)। খ ও গ বিভাগের মাধ্যম: জল রং/প্যাস্টেল রং।  রচনা প্রতিযোগিতা খ-বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত  বিষয়: আমাদের বঙ্গবন্ধু। খ-বিভাগ ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত বিষয়: মাতৃভাষা ও স্বাধীনতা (১৯৫২-১৯৭১)।

১৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় খুলনা শিশু একাডেমিতে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। খ-বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত কবিতার বিষয়: বিজয়ের কবিতা এবং গ-বিভাগ ৭ম থেকে ১০ম শ্রেণি কবিতার বিষয়: স্বাধীনতা ও বঙ্গবন্ধু।

চিত্রাংকন প্রতিযোগিতায় ১১ গুণ ১৬ ইঞ্চি মাপের কার্টিজ পেপারে ছবি আঁকতে হবে। ছবির পিছনে প্রতিযোগীর এক কপি পাসপোর্ট সাইজের ছবি, নিজের নাম, পিতা ও মাতার নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শ্রেণি, রোল নম্বর এবং মোবাইলফোন নম্বর লিখতে হবে। রচনা প্রতিযোগিতায় এ-ফোর সাইজের কাগজ ব্যবহার করতে হবে এবং পৃষ্ঠার কেবল একপাশে লিখতে হবে। কভার পেজে প্রতিযোগির এক কপি পাসপোর্ট সাইজের ছবি, নিজের নাম, পিতা ও মাতার নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শ্রেণি, রোল নম্বর এবং মোবাইল নম্বর লিখতে হবে। খ-বিভাগের জন্য রচনা কমপক্ষে ৫০০ শব্দের এবং গ-বিভাগের জন্য কমপক্ষে ৮০০ শব্দ হতে হবে। চিত্রাংকন ও রচনা বাড়ি থেকে এঁকে এবং লিখে আগামী ১৩ ডিসেম্বর বিকাল চারটার মধ্যে খুলনা শিশু একাডেমিতে জমা দিতে হবে।

স্বাস্থ্যসুরক্ষা, সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে আগামী ১৪ ডিসেম্বর খুলনা শিশু একাডেমি কার্যালয়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *