দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট করতে হবে-সিটি মেয়র

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার অংশ হিসেবে সিটিজেন চার্টার বিষয়ে অবহিতকরণ ও খুলনা সিটি কর্পোরেশনে দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা আজ (বুধবার) সকালে খুলনা নগর ভবনের শহিদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

কর্মশালার প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট করতে হবে। তিনি বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। সৎ, আন্তরিক ও নিষ্ঠাবানদের সামাজিকভাবে মূল্যায়ন করতে হবে, তাহলেই দুর্নীতি হ্রাস পাবে।

তিনি বলেন, খুলনাকে সুন্দর ও পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে নগরবাসীকে সচেতন হতে হবে। স্বাস্থ্যসম্মত বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে সুন্দর পরিবেশ বজায় রাখতে নগরীতে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে। তিনি বলেন, বিভিন্ন স্থানে অবৈধ দখলের কারণে রাস্তা সঙ্কুচিত হচ্ছে। আইনের মাধ্যমে এসব নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়া হবে। তিনি এনজিও এবং সুশীল সমাজের প্রতিনিধিদের এ ব্যাপারে সোচ্চার হতে বলেন।
খুলনা সিটি কর্পোরেশনের সচিব মোঃ আজমুল হকের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, শিক্ষাবিদ অধ্যক্ষ জাফর ইমাম, খুলনা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মোঃ আবু জাফর প্রমুখ। এসময় কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম ও এ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু উপস্থিত ছিরেন।

কর্মশালায় সরকারি দপ্তরের কর্মচারী, এনজিও প্রতিনিধি ও কেসিসি’র শাখা প্রধানরা অংশগ্রহণ করেন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *