খুলনায় ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠিত

খুলনায় দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ বৃহস্পতিবার বিকালে সার্কিট হাউজ মাঠে মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে দেশকে এগিয়ে নিয়ে গেছেন। দক্ষ করে গড়ে তুলতে পারলে আগামী প্রজন্মই তথ্যপ্রযুক্তি খাতকে আরো এগিয়ে নেবে। আর্থিক খাতে প্রযুক্তির ছোঁয়ায় বাংলাদেশ উন্নত বিশে^র ন্যায় ক্যাশলেস সোসাইটির দিকে যাচ্ছে। এক সময়ের স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবে পরিণত হয়েছে। তিনি বলেন, সরকারি-বেসরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান, আর্থিক প্রতিষ্ঠানসহ প্রায় সকল দপ্তরেই তথ্যপ্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে এখন বিশ্বমানের প্রযুক্তিবিদ তৈরি হচ্ছে এবং তারা সুনামের সাথে দেশ ও বিদেশে কাজ করে যাচ্ছে। দেশের সকল অঞ্চলে প্রযুক্তির সুবিধা পৌঁছে দিতে এ মেলা বিশেষ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারি বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির। অনুষ্ঠানে ধন্যবাদ জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান।

মেলায় প্যাভিলিয়ন-১ (উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ) এ উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রথম হয়েছে খুলনা পাবলিক কলেজ, মাধ্যমিক পর্যায়ে প্রথম ডুমুরিয়ার বান্দা স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় কয়রার গ্রাজুয়েট মাধ্যমিক বিদ্যালয়, তৃতীয় রূপসার বেলফুলিয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয় এবং উন্মুক্ত ক্যাটাগরিতে ইউসেপ মহসিন খুলনা টিভিইটি ইন্সটিটিউট। প্যাভিলিয়ন-২ (ডিজিটাল সেবা) এ প্রথম হয়েছে খুলনা সদরের সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়, দ্বিতীয় বাংলাদেশ ডাক বিভাগ, খুলনা এবং তৃতীয় ওজোপাডিকো লিমিটেড ও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ। প্যাভিলিয়ন-৩ (হাতের মুঠোয় সেবা) প্রথম সোনালী ব্যাংক লিমিেিটড খুলনা, দ্বিতীয় রূপালী ব্যাংক লিমিটেড এবং তৃতীয় বিকাশ লিমিটেড। প্যাভিলিয়ন-৪ (শিক্ষা, দক্ষতা, উন্নয়ন ও কর্মসংস্থান) এ প্রথম খুলনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), দ্বিতীয় সরকারি খুলনা মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট এবং তৃতীয় হয়েছে যুব উন্নয়ন অধিদপ্তর, খুলনা। অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার শ্রেষ্ঠ স্টল প্রতিনিধিদের মাঝে সম্মাননা ক্রেস্ট বিতরণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *