খুলনায় সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের দায়ে প্রতারক গ্রেফতার

প্রায় সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে খুলনা থেকে এস এম ইকবাল হোসেন নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

নগরীর সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-৬ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) তারিক আনাম বান্না এ তথ্য নিশ্চিত করেন।

সহকারী পুলিশ সুপার তারিক আনাম বান্না জানান, প্রতারক এস এম ইকবাল হোসেন ঢাকায় থেকে এক ব্যবসায়ীকে অল্প মূলধনে অধিক লাভবান হওয়াসহ বিভিন্ন ধরনের আকর্ষণীয় সুযোগ সুবিধা দেখিয়ে আসছিল। প্রতারক ভুক্তভোগী ব্যবসায়ীকে পাওয়ার প্লান্টের ব্যবসাসহ বিভিন্ন ব্যবসার কথা বলে তার নিকট হতে বিভিন্ন সময় একাধিক স্থানে বসে প্রতারণার মাধ্যমে ৪ কোটি ৪৭ লাখ টাকা আত্মসাৎ করেন। পরবর্তীতে প্রতারক ঢাকা থেকে খুলনায় এসে আত্মগোপন করেন।

ভুক্তভোগী প্রতারকের নিকট আত্মসাৎকৃত টাকা ফেরত চাইলে সে বিভিন্ন বাহানা দেখিয়ে সময় ক্ষেপন করে। পরবর্তীতে প্রতারক ভুক্তভোগীকে টাকা দিবে না বলে বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদান করে। এ সংক্রান্তে ভুক্তভোগী ব্যবসায়ী বাদী হয়ে তার বিরুদ্ধে গত ২০ অক্টোবর ডিএমপির বাড্ডা থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন।

বিষয়টি র‌্যাব-৬ জানতে পেরে ওই মামলার আসামিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় গত রবিবার খুলনা মহানগরীর সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারণা মামলার আসামি এস এম ইকবাল হোসেনকে গ্রেফতার  করে। তাকে ডিএমপির বাড্ডা থানায় হস্তান্তর করা হয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *