গণমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকরা সুরক্ষা পাবেন -তথ্য ও সম্প্রচার মন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকরা সুরক্ষা পাবেন। প্রয়োজনীয় সংশোধন-সংযোজন করে গণমাধ্যম কর্মী আইন পাশ করা হবে। প্রেস কাউন্সিল, ডিএফপি সকলের জন্য নয়, এটি টেলিভিশন বা অন্য সকলের কাজে আসে না।

আজ শুক্রবার বিকালে খুলনা প্রেসক্লাবের শহীদ আবু নাসের ব্যাংককুয়েট হলে সাংবাদিকদের কল্যাণ ট্রাস্ট ও করোনাকালীন সহায়তার চেক প্রদানকালে প্রধান অতিথির বক্তৃতায় এ তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও করোনাকালীন সহায়তা কোনো দলীয় বা নিদিষ্ট মতের সাংবাদিকদের জন্য নয়, এটি সকল সাংবাদিকের জন্য অবারিত। তাই যারা জাতীয় প্রেসক্লাবের সামনে সরকারের পতন চান, তারাও এ সহায়তা পেয়েছেন। বিএনপি, জিয়াউর রহমান, খালেদা জিয়া ও এরশাদ কখনো সাংবাদিকদের কল্যাণে কিছু করেননি। উল্টো বিএনপি আইন পরিবর্তন করে সাংবাদিকদের শ্রমিক বানিয়েছে।

অষ্টম ওয়েজ বোর্ড যারা বাস্তবায়ন করেননি, তারা সরকারি কোন ক্রোড়পত্র পাবেন না বলেও মন্ত্রী মন্তব্য করেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী সাংবাদিকদের সঠিক তথ্য ও উপাত্ত উপস্থাপন করে দেশের সাফল্য তুলের ধরার আহŸান জানিয়ে বলেন, মোটিভেটেড লেখায় সমাজে ভুল বার্তা পায়। করোনাকালীন সারা বিশ্বে হাহাকার থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন কেউ গৃহহীন থাকবে না বলে মুজিববর্ষে ঘোষণা দিয়েছিলেন। যা বাস্তবায়ন হচ্ছে। টিকা নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, ডা. জাফরুল্লাহসহ অনেক বিশেষজ্ঞ সমালোচনা করেছিলেন। তারাই আবার কেউ দিনে, কেউ রাতে টিকা নিয়েছেন।

দ্রব্যমূল্য, তেলের দাম বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী বলেন, সারা বিশ্বের দ্রব্যমূল্য বেড়েছে। আমেরিকায় এক ডলারের তেল চার ডলারে পৌঁছেছে। ইউকে, যুক্তরাজ্যে খাদ্যপণ্যের মূল্য ২৫ শতাংশ বেড়েছে, বেলজিয়ামে ভোজ্যতেল পাওয়া যাচ্ছে না। সেখানে আমরা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করছি।

খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) সভাপতি ফারুক আহমেদর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব দ্বীপ আজাদ, খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা প্রমুখ।

অনুষ্ঠানে কল্যাণ স্ট্রাট থেকে ৩২জন ও করোনা সহায়তার ৮৬টি চেক বিতরণ করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *