দায়িত্বশীল সাংবাদিকতা সমাজে আস্থা তৈরি করে : উপ-উপাচার্য

খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (খুবিসাস) আয়োজনে ‘সংবাদচিন্তা’ শীর্ষক সেমিনার, সাংবাদিকতা বিষয়ক কর্মশালা আজ সোমবার অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

তিনি বলেন, সংবাদ সংগ্রহ, বিশ্লেষণ ও পরিবেশনের কারণে সাংবাদিকদের অন্য পেশার লোকদের থেকে আলাদা হতে হয়। দায়িত্বশীল সাংবাদিকতা সমাজে আস্থা তৈরি করে। সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে বিভিন্ন বিষয় ফুটিয়ে তোলেন। তাদের মাধ্যমে আমরা আস্থাশীল, সুচিন্তিত ও গঠনমূলক সংবাদ পেয়ে থাকি। দেশ ও সমাজের জন্য তারা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন।

খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা যাতে পেশাগত জীবনে বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্বল করতে পারে, বিশ্ববিদ্যালয়কে ধারণ করতে পারে এবং নীতি-নৈতিকতার মধ্য থেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে পারে এ ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের গবেষণাসহ নানা সাফল্য তুলে ধরার আহ্বান জানান।

অনুষ্ঠানে জুমে যুক্ত থেকে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন দৈনিক আজকের পত্রিকার সম্পাদক ও সাবেক প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. মো. গোলাম রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যক্ষ অমিত রায় চৌধুরী ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের প্রধান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আব্দূল্লাহ আবুসাঈদ খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খুবিসাসের উপদেষ্টা প্রফেসর ড. মো. মতিউল ইসলাম, শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন খুবিসাসের বিদায়ী কমিটির সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয়। সভাপতিত্ব করেন খুবিসাসের নবনির্বাচিত কমিটির সভাপতি অনিরুদ্ধ বিশ্বাস। সঞ্চালনা করেন খুবিসাসের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মীর হাসিব ও নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম। অনুষ্ঠানে নতুন কমিটির সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং বিদায়ী কমিটির সদস্যদের ক্রেস্ট ও ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের পরে সাংবাদিকতা বিষয়ক কর্মশালায় বিষয়ভিত্তিক দুটি সেশন অনুষ্ঠিত হয়। সেশন দুটি পরিচালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম ও সহকারী অধ্যাপক মো. মাহদী-আল-মুহতাসিম নিবিড়। অনুষ্ঠানে খুবিসাসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *