এশিয়া এনার্জি কে বহিস্কারের দাবিতে খুলনায় মিছিল সমাবেশ

অবিলম্বে এশিয়া এনার্জি কে বাংলাদেশ থেকে বহিস্কার এবং ঐতিহাসিক ফুলবাড়ীর ৬ দফা চুক্তির পূর্ণ বাস্তবায়ন’র দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি খুলনার জেলা শাখার উদ্যোগে আজ বিকাল ৪.৩০ টায় নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, জনমত উপেক্ষা করে মানুষ-পানি-মাটি-পরিবেশ ধ্বংসকারী উন্মুক্ত খনন পদ্ধতিতে ফুলবাড়ী বড় পুকুরিয়া অঞ্চলে কয়লা উত্তোলনের সিদ্ধান্ত হবে আত্মঘাতী। এটি করার প্রচেষ্টার মধ্য দিয়ে বহুজাতিক কোম্পানী ও এদের দেশীয় কমিশন ভোগী এজেন্ট আর লুটেরাদের খুশি করা যাবে কিন্তু জনগণের প্রতিরোধে ওই অপ স্বপ্ন বাস্তবায়িত হবে না।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আহবায়ক ডাঃ মনোজ দাস। সমাবেশ পরিচালনা করেন সদস্য সচিব দেলোয়ার উদ্দিন দিলু। বক্তৃত করেন জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক এস. এ. রশিদ, ওয়ার্কার্স পাটির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য শেখ মফিদুল ইসলাম, গনসংহতি আন্দোলন খুলনা’র সমন্বয়কারী মুনীর চৌধুরী সোহেল, ইউনাইটেড কমিউনিষ্ট লীগ জেলা সদস্য মোস্তফা খালিদ খসরু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ নেতা গৌর বর্মন, এইচ. এম. শাহাদত, চিত্তরঞ্জন গোলদার, মিজানুর রহমান বাবু, কাজী দেলোয়ার হোসেন, এ্যাড. বাবুল হাওলাদার, ফারুকুল ইসলাম, মনির আহমেদ প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *