খুলনা মহানগর আওয়ামী লীগ’র ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে নগরবাসিকে আমন্ত্রন

খুলনা মহানগর আওয়ামী লীগ’র ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে আজ খুলনা প্রেস ক্লাবে খুলনা মহানগর আওয়ামী লীগ’র উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহানগর আওয়ামী লীগ’র সভাপতি তালুকদার আব্দুল খালেক।

তিনি বলেন, দীর্ঘ প্রায় ১১ বছর পর এ সম্মেলন হতে যাচ্ছে, তাই সম্মেলনকে আকর্ষণীয়, প্রাণবন্ত ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করে বলেন, বাংলাদেশের মানুষ জানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এলে দেশের দৃশ্যপট পাল্টে যায়। বিগত আওয়ামী লীগ সরকারের কার্যকর পদক্ষেপের ফলেই মায়ানমার ও ভারতের সাথে সমুদ্র সীমা নির্ধারনী মামলায় বাংলাদেশ জয়ী হয়ে বিশার সামুদ্রিক এরাকার অধিকারী হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের উদ্যোগের ফলে বঙ্গবন্ধু হত্যার বিচার, বিডিআর বিদ্রোহের বিচার ও মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার হওয়ার ফলে জাতি আজ কলঙ্কমুক্ত হচ্ছে। শত প্রতিকূলতা ও ষড়যন্ত্রের পরও উন্নয়নের পদ্মাসেতু নির্মিত হচ্ছে, যা সম্পন্ন হলে সমগ্র দেশ তথা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অভাবনিয় উন্নয়ন সম্ভব হবে।

তিনি বলেন, যুদ্ধাপরাধী জামায়াত ও বিএনপি জোট সরকারের আমলে খুলনার মিল-কারখানাগুলি বন্ধ করে দেওয়া হয়, যা আওয়ামী লীগ সরকার এসে আবার চালু করায় হাজার হাজার শ্রমিক তাদের র্কমসংস্থান ফিরে পেয়েছে। খুলনার উন্নয়নে শেখ শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, শেখ শহীদ আবু নাসের বিভাগীয় স্টেডিয়াম, নগরীর সোনাডাঙ্গায় মহিলা ক্রিড়া কমপ্লেক্স, খুলনাবাসির সুপেয় পানির সমস্যা সমাধানে খুলনা ওয়াসা’র ২৫শ’ কোটি টাকার প্রকল্প নির্মান, গল্লামারী বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মান, খুলনায় গ্যাস লাইনের জন্য পাইপলাইন নির্মান এ সবই এ অঞ্চলের জনগণের জন্য আওয়ামী লীগ সরকারের উন্নয়ন।

তিনি আরও বলেন, জোট সরকার যখন বিদ্যুতের টাকা লুটপাট করে দেশ কে অন্ধকারে নিমজ্জিত করেছিলো তখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সারাদেশ সহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের নওয়াপাড়া, খুলনার খালিশপুর ও গোপালগঞ্জের হরিদাসপুরে বিদ্যুৎকেন্দ্র নির্মানের মাধ্যমে এ অঞ্চলের বিদ্যুতের চাহিদা পুরন করেছে এবং গোপালগঞ্জে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, মেডিকেল কলেজ স্থাপন, খুলনায় এসেনসিয়াল ড্রাগস্‌ কারখানা স্থাপন ও খুলনা বিমান বন্দর নির্মাণের প্রক্রিয়া চালুর মাধ্যমে এ অঞ্চলের উন্নয়নের ওয়াদা পুরণ ও ধারাবাহিকতা চলমান রেখেছে।

তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই দেশের সুসমউন্নয়ন হয়, আর জননেত্রী শেখ হাসিনা খুলনা সহ দক্ষিণাঞ্চলের উন্নয়নে খুবই আন্তরিক। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে খুলনায় যে ব্যাপক উন্নয়ন হয়েছে তা দৃশ্যমান, অথচ কয়েকটি সংগঠন এ সকল উন্নয়নের কোন উল্লেখ না করে ঢালাও ভাবে উন্নয়ন বঞ্ছনার কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে যা খুবই দুঃখ জনক।

তিনি উন্নয়নের দল ও জনগণের দল আওয়ামী লীগ’র খুলনা মহানগরীর ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা ও আমন্ত্রন জানান এবং সকলের দোয়া কামনা করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *