খুলনা সিটি কর্পোরেশনের আর্থিক ব্যবস্থাপনা আধুনিকিকরণে মতবিনিময় সভা অনুষ্ঠিত

খুলনা সিটি কর্পোরেশনের আর্থিক ব্যবস্থাপনা আধুনিকিকরণ ও তথ্য প্রযুক্তি নির্ভর (কম্পিউটারাইজেশন) করে গড়ে তোলার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগের একটি প্রতিনিধি দল আজ সোমবার সকাল ১০টায় নগর ভবনে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান’র সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

 সভায় প্রণয়নকৃত খসড়া একাউন্টিং সফটওয়ারের ম্যানুয়াল (ফিনানসিয়্যাল অপারেশনস ম্যানুয়াল) দাখিল এবং এর ওপর বিস্তারিত আলোচনা করা হয়।

 উল্লেখ্য, সিটি কর্পোরেশনের আর্থিক সক্ষমতা বৃদ্ধি ও স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগের আরবান পাবলিক এন্ড এনভায়রনমেন্টাল হেলথ সেক্টর ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় কম্পিউটারাইজড কার্যক্রম বাস্তবায়ন করা হবে। প্রজেক্ট সংশ্লিষ্ট কনসালটিং ফার্ম কর্তৃক প্রণয়নকৃত খসড়া একাউন্টিং ম্যানুয়াল (ফিনানসিয়্যাল অপারেশনস ম্যানুয়াল) সকল সিটি কর্পোরেশনের উপযোগী করার লক্ষ্যে সিটি কর্পোরেশনসমূহ পরিদর্শন ও তথ্য সংগ্রহের লক্ষ্যে প্রতিনিধি দলটি আজ খুলনা সফর করেন।

 মতবিনিময় সভায় সিটি মেয়র বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে খুলনা সিটি কর্পোরেশনের সেবা নগরবাসীর কাছে পৌঁছে দেয়ার প্রচেষ্টা শুরু করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের সহযোগিতা পেলে এ কার্যক্রম বাস্তবায়ন আরো সহজ হবে। তিনি কেসিসি’র সকল কর্মকর্তা-কর্মচারীকে কম্পিউটার চালনায় দক্ষতা অর্জনের ওপর গুরুত্বারোপ করে বলেন, কেসিসি’র সেবামূলক কর্মকান্ড নগরবাসীর দোর গোড়ায় পৌঁছে দিতে তথ্য প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই।

 সভায় অন্যান্যের মধ্যে কেসিসি’র আইটি স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ মাহবুব কায়সার, প্রকল্পের ডেপুটি প্রোজেক্ট ডাইরেক্টর মোহাম্মদ মাহাবুব শাহিন, কেসিসি’র সচিব এম ইদ্রিস সিদ্দিকী, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রফেসর ড. মোঃ আমিনুল হক আকন্দ, খুলনা বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিসিপ্লিনের এ্যাসিসটেন্ট প্রফেসর শেখ আলমগীর হোসেন, কেসিসি’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরাদুল হক, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, আইটি ম্যানেজার শেখ হাসান হাসিবুল হক, সংশ্লিষ্ট কনসালটিং ফার্মের ম্যানেজার নীল রতন সাহা, পার্টনার বি বি সাহা সহ কেসিসি’র বিভাগীয় ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *