নগরীর ফুটপাথে বেপরওয়া দখলবাজি, গড়ে উঠেছে পাকা স্থাপনা কর্তৃপক্ষ চুপ!

নগরীর ময়লাপোতা মোড়ে ফুটপাথ দখল করে তৈরী হোটেলের  পাকা স্থাপনা ও টাইলস্‌'র মেঝে

খুলনা মহানগরীর ময়লাপোতা মোড়ে ফুটপাথ দখল করে তৈরী হোটেলের পাকা স্থাপনা ও টাইলস্‌’র মেঝে ও চুলো

বে-পরওয়া হয়ে উঠেছে নগরীর ফুটপাথ দখলবাজরা। শুধু দখল নয়, ফুটপাথ দখল করে পাকা স্থাপনাও গড়ে তুলেছে অনেকে। এ ছাড়া ফুটপাথ দখল করে ইট-বালু সহ বিভিন্ন ব্যাবসায় প্রতিষ্ঠান গড়ে তোলায় একদিকে বিপদজনক হয়ে পড়েছে নগরবাসির চলাচল, অন্যদিকে নোংরা করা হচ্ছে নগরীর পরিবেশ। আর এ সব টিকে আছে নিরব চাঁদাবাজির আশ্রয়ে। নগরবাসির অভিযোগ, কেসিসি’র সম্পত্তি শাখার মৌন সমর্থনেই এ অবস্থার সৃষ্টি হয়েছে।

নগরীর সবচেয়ে ব্যাস্ততম সড়ক শের-এ-বাংলা সড়কের দুই পাশের ফুটপাথের জমি দখলবাজরা দখল করে গড়ে তুলেছে অবৈধ ইট-বালু সহ বিভিন্ন ব্যবসায়ীক প্রতিষ্ঠান। এ কারণে প্রায়সই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।

নগরীর সবচেয়ে ব্যাস্ততম এলাকা ময়লাপোতা কাঁচা বাজারের পাশে ফুটপাথের জমি দখল করে গড়ে তোলা হয়েছে হোটেল। এখানে ফুটপাথ দখল করে টাইলস্‌ বসিয়ে তৈরী করা হয়েছে হোটেলের মেঝে। এছাড়া পুটপাথের জায়গায় ইট গেথে তৈরী করা হয়েছে হোটেলের বিভিন্ন পাকা স্থাপনা!

নগরীর সকল সড়কপার্শ্বস্থ জমি দখলমুক্ত ও দেখভালের দায়িত্ব সিটি কর্পোরেশনের সম্পত্তি শাখার। বিভিন্ন সময়ে এ সকল বিষয়ে নগরবাসির অভিযোগ ও পত্রিকায় খবর প্রকাশিত হলেও সম্পত্তি শাখার দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিগণের নিকট বিষয়টি কোন গুরুত্বই পায় নি।

নগরীর ফুটপাথ দখলবাজদের নিকট থেকে অবমুক্তকরণের বিষয়ে জানতে চাইলে কেসিসি’র এষ্টেট অফিসার নুরুজ্জামান তালুকদার বলেন, খুব দ্রুতই কেসিসি’র ম্যাজিস্ট্রেটকে নিয়ে নগরীর ফুটপাথ দখলমুক্ত করার জন্য অভিযান পরিচালিত হবে। তিনি আরও জানান, এ বিষয়ে মাইকিং করা হচ্ছে। তবে তার বক্তব্যের কোন সত্যতা নগরবাসি এখনও দেখতে পায় নি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *