পরিবর্তন খুলনা’র আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদ্‌যাপন

“টেকসই উন্নয়নের মূল কথা, সাক্ষরতা আর দক্ষতা” শ্লোগান কে সামনে রেখে গতকাল আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করে পরিবর্তন-খুলনা।

কেসিসি’র ৭নং ওয়ার্ডে দুই দিন ব্যাপি এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে উদ্‌যাপিত হচ্ছে দিবস টি। আয়োজনের অংশ হিসাবে রবিবার স্থানীয় কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং সোমবার সকাল ৯ টায় এক বর্নাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালিটি পরিবর্তন-খুলনার প্রকল্প কার্য্যলয় থেকে শুরু করে উত্তর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

সাধারন জনগনের মধ্যে সাক্ষরতা দিবস পালনের গুরুত্বকে তুলে ধরতে গণস্বাক্ষর সংগ্রহ করা হয়। পরে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, উত্তর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ মোশারফ হোসেন, সমাজ সেবক শামসুর রহমান, মুরাদ হোসেন, ছায়াবৃক্ষের নির্বাহী পরিচালক মাহবুব আলম বাদশা এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নার্গিস সুলতানা প্রমুখ। উল্লেখ্য, এ অনুষ্ঠান সিএসার প্রকল্পের অংশ। পরিবর্তন-খুলনা এ এলাকায় কেপিসিএল ও ডিইজি’র অর্থায়নে সিএসআর প্রকল্প বাস্তবায়ন করছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *