মত প্রকাশের স্বাধীনতা এবং বিবেকের কাছে দায়বদ্ধতা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রধান শর্ত

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, মত প্রকাশের স্বাধীনতা এবং  বিবেকের কাছে দায়বদ্ধতা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রধান শর্ত।  বস্তুনিষ্ঠ সংবাদ সুষ্ঠ গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করে। উপদেষ্টা আজ দুপুরে খুলনা প্রেস ক্লাবের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

 উপদেষ্টা বলেন, সাংবাদিক বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করণে ভূমিকা রাখবেন। খুলনাতে দলমত নির্বিশেষে পারস্পরিক শ্রদ্ধা আর সহাবস্থানের মাধ্যমে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ বিরাজিত, যা অনুকরণীয় দৃষ্টান্ত। দেশে সুস্থ্য গণতন্ত্র বজায় থাকলে উন্নয়ন ত্বরান্বিত হয়।  এর জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে, দুর্নীতি রুখতে হবে এবং জঙ্গীবাদ ও সন্ত্রাস নির্মূল করতে হবে।  তবেই স্বাধীনতার সত্যিকারের সুফল পাওয়া যাবে।

 তিনি আরও বলেন, সরকার প্রযুক্তি নির্ভর আধুনিক বাংলাদেশ বিনির্মানে বদ্ধপরিকর।  প্রযুক্তির ব্যাপক প্রসারের ফলে আজকে গণমাধ্যমের বহুমুখীতা সাংবাদিকতায় নতুন ধারার সূচনা করেছে। তাই তথ্য অনুসন্ধানে সাংবাদিককে হতে হবে সৎ ও আন্তরিক।

 খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান এবং খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মনিরুজ্জামান ।  অন্যতম বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ ফায়েক উজ্জামান, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, ডিআইজি মোঃ মনির-উজ-জামান এবং খুলনা বিভাগীয় প্রেসক্লাবের চেয়ারপার্সন ও দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলী । স্বাগত বক্তৃতা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন।

 অনুষ্ঠানে প্রধান অতিথি প্রেসক্লাবের আজীবন সদস্য আশরাফ উদ্দিন মকবুল ও মনিরুল হুদাকে সম্মাননা প্রদান করেন। অতিথিদের প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *