সার্বিক সচেতনতা সৃষ্টি ও জানমালের নিরাপত্তা বিধানে সভা অনুষ্ঠিত

সার্বিক জনসচেতনতা সৃষ্টি ও জানমালের নিরাপত্তা বিধানকল্পে আজ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে খুলনা বিভাগের জেলা প্রশাসক ও বিভিন্ন বিভাগের অফিসারদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ সভায় সভাপতিত্ব করেন।

বিভাগীয় কমিশনারের সভাকক্ষে অনুষ্ঠিত এ নিরাপত্তা সভায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার নিয়ন্ত্রণসহ খুলনা বিভাগের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থাপনা, প্রত্যেক সরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপত্তা বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। নিরাপত্তার স্বার্থে বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান, জনগুরুত্বপূর্ণ স্থাপনা ও পাবলিক প্লেসে জরুরী ভিত্তিতে সিসি ক্যামেরা স্থাপন, অবৈধ স্থাপনা অপসারণ, নসিমন-করিমনসহ সকল প্রকার লাইসেন্সবিহীন গাড়ী চলাচল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আলোচনা করা হয়। এছাড়া সাতক্ষীরার সকল সরকারি খাল অবমুক্তকরণ, কপোতাক্ষ নদের খনন কাজ এবং রামপালের ঘষিয়াখালী খাল খনন কাজ দ্রুত গতিতে সম্পন্ন করার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়া সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাশক্তির কুফল, নারী ও শিশু অধিকারসহ জীবনমুখী বিষয়ে প্রশিক্ষিত খতিব ও ইমামদের মাধ্যমে সচেতনতামূলক সভা অনুষ্ঠানের অনুরোধ জানানো হয়।

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) অশোক কুমার বিশ্বাস, অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক মোঃ রফিকুল ইসলামসহ বিভাগীয় পর্যায়ের দপ্তর প্রধান এবং দশ জেলার জেলা প্রশাসকগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *