সুপ্র’র আয়োজনে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপিত খুলনায়

“কর্মমূখী শিক্ষা পাব, দেশ গড়ায় অংশ নিব” শ্লোগান কে সামনে নিয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করেছে সুপ্র(সুশাসনের জন্য প্রচারাভিযান)খুলনা জেলা কমিটি ।  দিবসটি উদযাপন উপলক্ষ্যে সংস্থার খুলনা জেলা কমিটির আয়োজনে আজ খুলনা মহানগরীর নতুন বাজার প্রাথমিক বিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহবুব কায়সার। সুপ্র খুলনা জেলা কমিটির সভাপতি এম এস রাশিদা করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা পরিবর্তন-খুলনা’র প্রশাসনিক প্রধান মেহেদী হাসান, প্রোগ্রাম অফিসার শেখ ইমরান ইমন, প্রজেক্ট অফিসার মনোজ দাস,  বিদ্যালয়ের শিক্ষিকা সুলতানা শামসী, হাবিবা সুলতানা, দেবনাথ দিপ্তী,সঞ্চিতা অধিকারী, আয়শা সিদ্দিকা, নজরানা আক্তার প্রমুখ।

সভায় বক্তারা বলেন, একটি দেশের জাতীয় উন্নতি ও অগ্রগতির ক্ষেত্রে শিক্ষার গুরুত্ব অপরিসীম, আর একটি উন্নয়নশীল দেশের ক্ষেত্রে কর্মমূখী শিক্ষাই এগিয়ে যাওয়ার অন্যতম হাতিয়ার। তাই উচিত হবে আমাদের সন্তানদের কর্মমূখী শিক্ষার সাথে সম্পৃক্ত করা এবং যে সকল শিশু কোন শিক্ষাই পাচ্ছে না তাদের জন্য শিক্ষার ব্যাবস্থা করা।

সভাশেষে প্রধান অতিথি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে মুহাম্মদ জাফর ইকবালের লেখা ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’ বইটি উপস্থিত সকল শিক্ষার্থী কে উপহার দেয়া হয়। এ ছাড়া শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সুপ্র’র সাক্ষরতা বিষয়ক প্রচার পত্র বিতরণ করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *