দেশ এগিয়ে যাচ্ছে দেশ এগিয়ে যাবে এ প্রত্যয় এখন সকলের

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, দেশ এগিয়ে যাচ্ছে, দেশ এগিয়ে যাবে এ প্রত্যয় এখন দেশের জনগণসহ বিশ্ববাসীর। যে দেশের মানুষ যুদ্ধ করে দেশ স্বাধীন করতে পারে তারা সকল প্রতিবন্ধকতা দূর করে দেশের অগ্রযাত্রাকেও অব্যাহত রাখতে পারবে।

উপদেষ্টা আজ দুপুরে খুলনা প্রেসক্লাব চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

খুলনা প্রেসক্লাব বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করে একটি ইতিহাস সৃষ্টি করেছে উল্লেখ করে উপদেষ্টা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। অথচ ৭৫-এ তাঁকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধী শক্তি বাংলাদেশকে একটি ভিন্ন ধারায় প্রবাহিত করেছে। দেশকে পাকিস্তানী ভাবধারায় পরিচালনার চেষ্টা চালিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার এবং স্বাধীনতা বিরোধী তথা মানবতা বিরোধীদের বিচার করে দেশকে স্বাধীনতার চেতনায় ফিরিয়ে এনেছেন। তিনি অদম্য সাহস নিয়ে স্বাধীনতার ৪৪ বছর পর তাদের বিচার করে ইতিহাসের দায়মুক্তি দিয়েছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের অর্থনীতি এখন মজবুত। প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বের কারণে দেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। পদ্মা সেতু বাস্তবায়ন তার বড় প্রমাণ। বর্তমান সরকারের স্বপ্ন হচ্ছে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করা এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ দেশে রূপান্তর করা। এ লক্ষ্যে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে একযোগে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তৃতায় নারায়ণ চন্দ্র চন্দ বলেন, যারা ইতিহাসকে বিকৃত করে তারা এ দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। তারা ঘৃণিত ও ধিকৃত। জাতি এগিয়ে যাচ্ছে, এ সময়ে প্রয়োজন জাতির অতীত ইতিহাসকে আরও বেশী চর্চা করা। তিনি আরও বলেন, প্রেসক্লাবে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ আগামী প্রজন্মের কাছে ইতিহাস হয়ে থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, কুয়েটের উপাচার্য প্রফেসর ড. মুহম্মাদ আলমগীর, খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল এবং পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান। খুলনা প্রেসক্লাবের সভাপতি মকবুল হোসেন মিন্টুর সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগর ইউনিট কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, বাংলাদেশ আওয়ামীলীগের খুলনা সদর থানা সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুবীর কুমার রায় এবং খুলনা প্রেসক্লাব ও কেইউজের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকগণ,

এর আগে প্রধান অতিথি প্রেসক্লাব চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *