কেসিসি’তে ইলেক্ট্রনিক গভর্ণমেন্ট প্রকিউরমেন্ট (ইজিপি) বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান শিক্ষাগত ও প্রযুক্তিগত উৎকর্ষ সাধনের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে হবে বলে মতামত ব্যক্ত করেন। তিনি বলেন, প্রযুক্তিগত দিক থেকে বহির্বিশ্ব অনেক এগিয়ে গেছে তাদের সাথে আমাদেরও এগিয়ে যেতে হবে।

সিটি মেয়র আজ রবিবার সকাল সাড়ে ১০টায় নগর ভবনের সভাকক্ষে ‘ইলেক্ট্রনিক গভর্ণমেন্ট প্রকিউরমেন্ট (ইজিপি)’ বিষয়ক কর্মশালা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সিটি মেয়র বলেন, টেন্ডারে স্বচ্ছতা নিশ্চিত করার জন্য ইজিপি পদ্ধতি চালু করা প্রয়োজন। উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে এ পদ্ধতিতে ক্রয়নীতি অনুসরণ বা টেন্ডার কর্মসূচী সম্পন্ন করতে দাতা সংস্থাসমূহের সাথেও বিভিন্ন শর্ত রয়েছে। সুতরাং ইজিপি পদ্ধতি বাস্তবায়ন করা প্রয়োজন। তিনি খুলনা মহানগরীর পাশাপাশি আঞ্চলিক উন্নয়নে খুলনা সিটি কর্পোরেশনের ভূমিকাকে সমুন্নত রাখতে অর্জিত শিক্ষা সবার মধ্যে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

কর্মশালায় অন্যান্যের মধ্যে কেসিসি’র ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, মশিউজ্জামান খান, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, আর্কিটেক্ট রেজবিনা খানম, সহকারী প্রকৌশলী মোহাম্মদ হোসেন সহ কেসিসি’র অফিসার, এলজিইডি ও নওয়াপাড়া পৌরসভার প্রকৌশলীগণ অংশগ্রহণ করেন।

কর্মশালায় ট্রেনার হিসেবে দাযিত্ব পালন করেন নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মোঃ ছয়ফুদ্দিন ও এলজিইডি’র সহকারী প্রকৌশলী জোবায়দা আকতার।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *