খুলনার মানুষ বিশ্বকবি রবি ঠাকুর

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ছিলেন বাংলা ভাষা ও সাহিত্যের দিকপাল। তাঁর সৃষ্টিশীল রচনার মধ্য দিয়ে বাংলা সহিত্য পূর্ণতা লাভ করেছে।

তিনি আজ সকালে খুলনার ডুমুরিয়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে জাতীয় রবীন্দ্রসংঙ্গীত সম্মিলন পরিষদ ডুমুরিয়া শাখার আয়োজনে রবীন্দ্র জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, রবীন্দ্রনাথ এ অঞ্চলের সন্তান। তাঁর পৈত্রিক ভিটা, শ্বশুর বাড়ি ও মামার বাড়ি খুলনা অঞ্চলে। সেদিক থেকে রবীন্দ্র চর্চা এবং তাঁর আদর্শকে বাস্তবায়ন আমাদের গর্বের বিষয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ খান আলী মুনসুর। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) রফিকুল হাসান। এসময় জাতীয় রবীন্দ্রসংঙ্গীত সম্মিলন পরিষদ ডুমুরিয়া শাখার সাধারণ সম্পাদক আজমল হোসেন খান অপু সহ সাংস্কৃতিক কর্মী ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রস্ত্ততি সভায় ডুমুরিয়া উপজেলা পরিষদের স্বাধীনতা চত্বরে ৮ মে (২৫শে বৈশাখ) থেকে শুরু হয়ে দুই দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে রবীন্দ্র জয়ন্তী উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়। অনুষ্ঠানের মধ্যে থাকবে উদ্বোধনী পর্ব, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। দুই দিনব্যাপী অনুষ্ঠানটি সফল করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সহ সকলের সহযোগিতা কামনা করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *