খুলনায় আজ থেকে শুরু ডিজিটাল উদ্ভাবনী মেলা

খুলনা জিমনেসিয়ামে আজ থেকে শুরু হয়েছে তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৫। মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদ।

খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল’র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ফারুক হোসেন। এছাড়াও মেলায় সরকারের বিভিন্ন দপ্তরের উচ্চ পদস্থ অফিসারগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “ডিজিটাল বাংলাদেশ এখন একটি বাস্তবতা। সরকারী অফিসগুলো এখন ডিজিটালাইজড হয়েছে এবং দিন দিন আরো উন্নত হচ্ছে, সেই সাথে সাথে সকল জনগণকেও এর আওত্তায় আনার চেষ্টা চলছে।” মেলায় সরকারী বেসরকারী মোট ২২ টি স্টল আছে। তারা তাদের সেবা সমূহ প্রদর্শন করছে এবং কিভাবে সহজেই অনলাইনের মাধ্যমে সেবা গ্রহণ করা যাবে সে সম্পর্কে সচেতনতা সৃষ্টি করছে। উল্লেখযোগ্য স্টল সমূহ হ’ল- খুলনা বেতার, বাংলাদেশ ডাক বিভাগ, বিটিসিএল, খুলনা সিভিল সার্জন অফিস, বিআরটিএ, বাংলাদেশ পুলিশ, নির্বাচন কমিশন, কর কমিশনারের কার্যালয়, খুলনা অঞ্চল, খুলনা ওয়াসা, টেকনিক্যাল ট্রেইনিং সেন্টার খুলনা, টেলিটক, খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা জিলা স্কুল, বাংলাফায়ার সলিউশন লিমিটেড, ইলাক্স (বিশ্ববিদ্যালক) ইত্যাদি।

মেলার উদ্বোধন শেষে “ন্যাশনাল আইসিটি ইনফ্রা নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভার্নমেন্ট ফেজ-২ (ইনফো-সরকার)” প্রকল্পের আওত্তায় জেলা-উপজেলা পর্যায়ের সরকারী কর্মচারীদের মাঝে ট্যাবলেট পিসি বিতরন করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *