খুলনায় ডিজিটাল উদ্ভাবনী মেলা ৫-৭ ফেব্রুয়ারি

খুলনায় আগামী ৫-৭ ফেব্রুয়ারি জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়ামে অনুষ্ঠিত হবে ডিজিটাল উদ্ভাবনী মেলা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরফেশন (এটুআই) কর্মসূচির আওতায় খুলনা জেলা প্রশাসন এ মেলার আয়োজন করছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১১টায় খুলনা প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল মেলার আয়োজন সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন।

 খুলনা জেলা তথ্য অফিসের আয়োজনে প্রেস ব্রিফিং-এ খুলনা জেলা প্রশাসক তাঁর লিখিত বক্তব্যে জানান, সরকার প্রতিশ্রুত রূপকল্প ২০২১ বাস্তবায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার অপরিহার্য। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিসহ জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে সরকার অঙ্গীকারবদ্ধ। এ লক্ষ্যে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে এবং ইতোমধ্যে জনসাধারণ এর সুফল পেতেও শুরু করেছে। এ ধারাবাহিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার সহজলভ্য ও জনপ্রিয় করার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এ মেলার আয়োজন। পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং মেলা সম্পর্কে ব্যাপক প্রচার করার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান।

 আগামী ৫ ফেব্রুয়ারি বৃহষ্পতিবার বিকেল চারটায় মেলার উদ্বোধন করবেন প্রধনমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের মহাপরিচালক (প্রশাসন) ও প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার। সমাপনীতে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন সকালে শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ এবং বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিদিন বিকেলে একটি করে সেমিনার এবং সন্ধ্যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে খুলনা জেলা তথ্য অফিসের উদ্যোগে এটুআই কর্মসূচির ওপর আঞ্চলিক ভাষায় লোকসঙ্গীত ও পথনাটকের আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ৩০টি স্টল তাদের প্রযুক্তি ও সেবা প্রদর্শন করবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *