খুলনায় শুরু হলো মাসব্যাপী একুশে বইমেলা

‘বই পড়ার অভ্যাস করি, আলোকিত সমাজ গড়ি’ শ্লোগান নিয়ে খুলনায় শুরু হলো মাসব্যাপী একুশে বইমেলা-২০১৫। আজ বিকেলে খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, বই মেলা হচ্ছে বাঙ্গালীর প্রাণের মেলা। আলোকিত মানুষ হতে বইয়ের কোন বিকল্প নেই, আর বইয়ের প্রতি সকলকে আকৃষ্ট করতে বইমেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি প্রত্যেককে একটি করে বই কেনা এবং উপহার হিসেবে বই প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সামছুল আলম খান, এএফডব্লিউসি, পিএসসি, পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, ভাষাসৈনিক সমীর আহমেদ, রবি আজিয়াটা লিঃ’র রিজিওনাল ম্যানেজার সৈয়দ আশরাফুল আলম। স্বাগত বক্তৃতা করেন গ্রন্থাগারের উপ-পরিচালক হরেন্দ্রনাথ বসু।

খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার’র সার্বিক সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন এ মেলার আয়োজন করছে। মেলায় নতুন নতুন বইয়ের মোড়ক উন্মোচনসহ প্রতিদিন আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। এতে ৭০টি স্টল অংশগ্রহণ করছে। মেলা প্রতিদিন বেলা দুইটা থেকে রাত ১০টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *