খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা আজ সকালে খুলনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

 সভায় জানমালের নিরাপত্তার স্বার্থে বসবাসের অনুপোযোগী ভবনসমূহ এবং ভগ্নপ্রায় ও অবৈধ স্থাপনাসমূহ পরিত্যক্ত ঘোষণা করাসহ অনতিবিলম্বে সীলগালা করার সিদ্ধান্ত নেয়া হয়। এ সমস্ত ভবন থেকে লোকজনকে সরে যাওয়ার জন্য অচিরেই নোটিশ প্রদান করা হবে। জেলার বিভিন্ন নদীতে ফেরী পারাপারে অতিরিক্ত অর্থ আদায় রোধে বাধ্যতামূলক রেটচার্ট প্রদর্শনে প্রশাসনকে ব্যবস্থা নিতে বলা হয়। এ ছাড়া বিভিন্ন ব্রীজে টোল প্রদানে সরকারি গাড়িসমূহকে অব্যাহতি প্রদানে ব্যবস্থা নিতে যোগাযোগ মন্ত্রণালয়ে পত্র প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ ভূমি উন্নয়ন কর আদায়ে জরুরী ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে নির্দেশ দেন। তিনি সাধারণ মানুষের দুর্ভোগ কমাতে এডিএম (অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট) কোর্টে বিচারাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তিতে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন। জেলা প্রশাসক সভায় জানান, আগামী ছয় মাসের মধ্যে বিশেষ উদ্যোগে এসব মামলা নিষ্পত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

 নগরীতে যানজট নিরসনসহ অবৈধ হকার উচ্ছেদ এবং ফিটনেস ও লাইসেন্সবিহীন যানবাহন চলাচলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ বিভাগকে অনুরোধ জানানো হয়। তাছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণে জেলা টাস্কফোর্স কমিটির কার্যক্রম শক্তিশালী করার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়।

 সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা মহানগরীর আটটি থানায় গত মে মাসে ডাকাতি ২টি, চুরি ১৪টি, খুন ২টি, অস্ত্র আইনে ০৪টি, দ্রুত বিচার ২টি, ধর্ষণ ২টি, নারী ও শিশু নির্যাতন ১২টি, এসিড নিক্ষেপে ১টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ৫৭টি এবং অন্যান্য ৫৬টি সহ মোট ১৫৩টি মামলা দায়ের হয়েছে। গত এপ্রিল মাসে এ সংখ্যা ছিল ১৪৬টি।

 জেলার নয়টি থানায় গত মে মাসে চুরি ০৩টি, খুন ০৩টি, দাংগা ১টি, অস্ত্র আইনে ০৪টি, ধর্ষণ ০৫টি, অপহরণ ২টি, নারী ও শিশু নির্যাতন ২৫টি, নারী ও শিশু পাচার ০৩টি, মাদকদ্রব্য ৩৬টি এবং অন্যান্য আইনে ৭৮টি সহ মোট ১৬০টি মামলা দায়ের হয়। গত এপ্রিল মাসে মামলা দায়ের হয়েছিল ১১৫টি।

 সভায় পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস,এম অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বীর মুক্তিযোদ্ধা, র‍্যাব ও বিজিবি প্রতিনিধিসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *