জননিরাপত্তা নিশ্চিতকরণে বিভাগীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত

সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা বিধানকল্পে সর্বস্তরের জনসাধারণের সম্পৃক্ততা নিশ্চিত করার লক্ষ্যে মতবিনিময় সভা আজ সকালে খুলনা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

সভায় জেলা পুলিশ এবং মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আসন্ন রমজানে নিরাপত্তা নিশ্চিত করতে এ সময়কে চারটি ভাগে ভাগ করে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১২ জুন থেকে এটি কার্যকর হয়েছে। এ সময় সারা রাত দোকানপাট খোলা থাকার প্রেক্ষিতে অতিরিক্ত নিরাপত্তা দেয় হবে। বিভিন্ন দোকানে ও মার্কেটে সিসি ক্যামেরা স্থাপনের বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে। পরিবহন সেক্টর, লোক সমাগমের স্থানসমূহ এবং রাস্তাঘাটে চাঁদাবাজদের দৌরাত্ম বন্ধ করতে পুলিশ বিভাগের পাশাপাশি বিভাগীয় কমিশনার এর সহযোগিতায় ব্যবস্থা নেয়া হবে। বড় অঙ্কের অর্থ পৌঁছাতে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বিভাগ সহযোগিতা দেবে বলে বড় বড় মার্কেট ও ব্যাংকগুলোতে চিঠি দেয়া হয়েছে। এছাড়া মানব পাচার রোধে কঠোর ব্যবস্থা নিতে পুলিশ সর্তক রয়েছে।

বিভাগীয় কমিশনার বিদ্যুতের অপচয় রোধ এবং সময়মত বিদ্যুৎ বিল পরিশোধে সচেতন থাকার জন্য সবাইকে অনুরোধ জানান। ইসলামী ফাউন্ডেশনের যাকাত ফান্ডে আরও তহবিল বৃদ্ধির লক্ষ্যে সবাইকে যাকাতের অর্থ ফান্ডে প্রদানের অনুরোধ জানানো হয়। ফায়ার সার্ভিসকে রমজানে ইফতার ও সেহরীতে সাইরেন বাজনো নিশ্চিত করতে বলা হয়। পচা-বাসি খাবার সহ ভেজালযুক্ত তেল এবং খাবারে রঙের ব্যবহার রোধ করতে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখতে হবে। সেহরী, ইফতার এবং আযানের সময় বিদ্যুৎ সংযোগ নিরবচ্ছিন্ন রাখতে সংশ্লিষ্ট বিভাগকে অনুরোধ জানানো হয়। এছাড়া বর্ষা মৌসুমে উপজেলা এবং ইউনিয়নের রাস্তাগুলোর গর্ত ভরাটসহ সংস্কারে জরুরী ব্যবস্থা নিতে এলজিইডিকে অনুরোধ জানানো হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *