তথ্য ও যোগাযোগ প্রযুক্তির আইনগত বৈধতা ও নিরাপত্তা প্রদান বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তির আইনগত বৈধতা ও নিরাপত্তা প্রদান’ বিষয়ক অবহিতকরণ সভা আজ বিকেলে খুলনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল জানান, ধর্তব্য যে কোন অপরাধে যে কেউ নিকটস্থ থানায় অভিযোগ করতে পারবে এবং পুলিশ তা এজাহারভুক্ত করবে। সমাজকে অপরাধমুক্ত রাখতে এবং নেতিবাচক বা উস্কানিমূলক বক্তব্যের মাধ্যমে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা বা বিভ্রান্তি ছড়ানোর অপরাধে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ২০০৬ সালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ প্রণয়ন করে। তিনি এ আইন সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তারা আইনটি সংক্ষিপ্তভাবে পাঠ্যবই-এ অন্তর্ভূক্ত করার প্রস্তাব করেন। স্কুল কলেজে সভা করে সাইবার অপরাধের বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করার ওপর গুরুত্বারোপ করেন। সাইবার অপরাধ নিয়ন্ত্রণে সমাজের দায়িত্বশীলদের আরও ভূমিকা রাখার আহবান জানান। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাখাওয়াৎ হোসেন আইনটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

সভায় বক্তৃতা করেন খুলনা পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি মকবুল হোসেন মিন্টু। সভায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের অফিসার এবং শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *