তিন দিনব্যাপী খুলনা বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক হতে হবে অর্থাৎ মুক্ত মনের অধিকারী হতে হবে, যা তাদের অন্যের প্রতি সহনশীল আচরণে উদ্বুদ্ধ করে।

তিনি আজ বিকেলে খুলনা জিলা স্কুলের কলেজ শাখা প্রাঙ্গণে তিন দিনব্যাপী খুলনা বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০১৫ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

উপদেষ্টা বলেন, বিজ্ঞান হলো উন্নয়নের পূর্বশর্ত, আর প্রযুক্তি উন্নয়নের ধারাকে অব্যাহত রাখে। প্রযুক্তির উৎকর্ষতার মাধ্যমেই টেকসই উন্নয়ন সম্ভব হয়। এর জন্য দরকার শান্তিপূর্ণ পরিবেশ। তিনি আরও বলেন, যে কোন মূল্যে সন্ত্রাস ও নাশকতা প্রতিহত করতে হবে। কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে উদ্যোগী মানুষদের এগিয়ে আসতে হবে। মানুষের নিজের মূল্য যেন প্রতিটি মানুষ অনুভব করতে পারে। তবেই আমরা আত্মমর্যাদাশীল জাতি হিসেবে আবির্ভূত হতে পারবো।

অনুষ্ঠানে তিনি ইনফো সরকার প্রকল্পের আওতায় বিভাগীয় পর্যায়ের ৪৫জন অফিসারের মাঝে ট্যাবলেট পিসি বিতরণ করেন এবং শেষে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ। বিশেষ অতিথি ছিলেন খুলনা রেঞ্জ ডিআইজি এসএম মনিরুজ্জামান বিপিএম, পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি এবং খুলনার জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোহাম্মদ ফারুক হোসেন।

খুলনা বিভাগীয় প্রশাসন এ প্রযুক্তি মেলার আয়োজন করে। মেলায় খুলনা বিভাগের ১০ জেলার ৩৩টি দল তাদের বিজ্ঞান ভিত্তিক প্রকল্প প্রদর্শনীর জন্য উন্মুক্ত রেখেছে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। মেলায় অন্যান্য আয়োজনের সাথে বিজ্ঞান ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা এবং সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন থাকবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *