দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে চলছে কাজ

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, সরকার প্রতিটি ঘরে বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে প্রতিটি পরিবারকে বিদ্যুৎ সংযোগ দেয়ার পরিকল্পনা নিয়েছে সরকার।

তিনি ১১জুন বিকেলে খুলনার ফুলতলা উপজেলার জামিরা ইউনিয়নের ধোপাখোলা ছাতিয়ানী গ্রামে বিদ্যুৎ সঞ্চালন লাইনের উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি বলেন, বিগত সরকারের সময়ে কেবল বিদ্যুৎতের খুটি স্থাপন করা হলেও বিদ্যুৎ প্রদান করা হয়নি। বর্তমান সরকার নির্বাচনী অঙ্গীকারপূরণে কাজ করে যাচ্ছে। সরকারের নানামূখী পদক্ষেপ গ্রহণের ফলে বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি পেয়েছে। বর্তমানে দেশে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ১৩ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে।
তিনি আরো বলেন, আইন-শৃঙ্খলার অনেক উন্নতি হয়েছে। পদ্মা সেতু, খানজাহান আলী বিমান বন্দর এবং খুলনা-মংলা রেল লাইনের কাজ সম্পন্ন হলে এ অঞ্চল অর্থনৈতিক বিশেষ এলাকায় পরিণত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলতলা উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আকরাম হোসেন,উপজেলা নির্বাহী অফিসার লুলু বিলকিস বানু, যশোর পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম গোবিন্দ আগরওয়াল।

এর আগে প্রতিমন্ত্রী রাড়ীপাড়া ও দক্ষিণডিহি কারিকর পাড়া, মধ্যডাঙ্গা জুড়োকোট ঈদগাহ গ্রামে
বিদ্যুৎ সঞ্চালন লাইন উদ্বোধন করেন। যশোর পল্লীবিদ্যুৎ সমিতির-২ এর আওতায় ধোপাখোলা ছাতিয়ানীতে ১.৭৫৮ কিলোমিটার, রাড়ীপাড়া ও দক্ষিণডিহি কারিকর পাড়ায় ০.৪৬৪ ও ০.২৩০ কিলোমিটার এবং মধ্যডাঙ্গা জুড়োকোট ঈদগাহ গ্রামে ০.৯৫৮ কিলোমিটারে মোট ৩৪ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে ২২৫ টি পরিবারের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *