প্রজনন স্বাস্থ্য শিক্ষাকে শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে হবে

“বেড়ে উঠছি আমি, দেহ মনকে জানি” এই স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হল শিখন বিনিময় মেলা। আজ সকাল ১০ টায় খুলনা প্রেস ক্লাবের ভি আইপি লাউঞ্জে বাংলাদেশ নারী প্রগতি সংঘ ও বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি’র উদ্যোগে এই শিখন বিনিময় মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় বক্তরা বলেন, শিক্ষা ব্যবস্থাকে জেন্ডার সংবেদনশীল করাসহ শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষা কারিকুলামে কিশোর-কিশোরীদের প্রজননস্বাস্থ্যের বিষয়টি অন্তর্ভুক্তির প্রয়োজন। এছাড়াও বক্তরা বলেন বিএনপিএস বিগত এক দশক ধরে মাধ্যমিক বিদ্যালয়ের প্রশিক্ষিত শিক্ষকদের মাধ্যমে কিশোর-কিশোরীদের প্রজনন ও যৌনস্বাস্থ্য বিষয়টি সম্পূরক পাঠ হিসেবে প্রদান করেছেন, এর ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতির খুলনা মহানগর শাখার সভাপতি মোঃ লিয়াকত হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্তজেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাবেদ ইকবাল। সঞ্চালনা করেন বিএনপিএস’র সমন্বয়কারী সঞ্জয় মজুমদার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সোনাডাঙ্গা কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক শেখরেজাউল করিম,টেক্সটাইল মিলস্ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঈন উদ্দিন মোল্লা ও এফপিএবি খুলনা শাখার কো-অর্ডিনেটর প্রোগ্রাম মোঃ নাসির উদ্দিন প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *