বটিয়াঘাটায় শিশু ও নারী বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

খুলনা জেলা তথ্য অফিসের উদ্যোগে আজ দিনব্যাপী বটিয়াঘাটা উপজেলা পরিষদ মিলনায়তনে কমিউনিটি লিডারদের অংশগ্রহণে শিশু ও নারী বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন বটিয়াঘাটা উপজেলা নির্বাহী অফিসার মু. বিল্লাল হোসেন খান। কর্মশালায় যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ের ওপর আলোচনা করেন খুলনা পিআইডি’র সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ এবং মা ও শিশুস্বাস্থ্য বিষয়ের ওপর আলোচনা করেন বটিয়াঘাটা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সুখলাল বৈদ্য। স্বাগত বক্তৃতা করেন খুলনা জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল।

কর্মশালায় বক্তারা বলেন, ‘জনগণের খারাপ আচরণগুলো দূর করে ভাল অভ্যাস গড়ে তুলতে তথ্য সমৃদ্ধ একটি চলচ্চিত্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সরকারের বিভিন্ন উদ্বুদ্ধকরণ কাজের সাথে একাত্মতা প্রকাশ করে আমাদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে। তাহলেই সমাজ থেকে নারী ও শিশুর প্রতি বৈষম্যগুলো দূর করা সহজ হবে। এছাড়া বাল্যবিবাহ এবং নারী নির্যাতনের বিরুদ্ধে আমাদেরকে আরও সোচ্চার হওয়া দরকার।’

কর্মশালায় বটিয়াঘাটা উপজেলার সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের অফিসার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মহিলা সদস্য, শিক্ষক, ইমাম, রাজনীতিক ও গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, খুলনা জেলা তথ্য অফিস শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় চলতি অর্থবছরে বটিয়াঘাটা উপজেলায় সিনেমা শো, সঙ্গীত ও পথপ্রচারের মাধ্যমে মা ও শিশুস্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা, স্যানিটেশন, বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধসহ নারী ও শিশু বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে প্রচার কার্যক্রম পরিচালনা করছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *