বিএসটিআই’র অভিযানে এক লাখ ৯১ হাজার টাকা জরিমানা আদায়

জনস্বার্থে মানসম্মত পণ্য সামগ্রী ক্রয়-বিক্রয় নিশ্চিতকরণ ও মেট্রিক পদ্ধতির দ্রুত প্রচলন এবং ওজন ও পরিমাপে কারচুপি রোধে খুলনা বিএসটিআই’র উদ্যোগে গত মার্চ মাসে খুলনা মহানগরীসহ কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরা, সাতক্ষীরা, মেহেরপুর ও বাগেরহাট জেলায় সর্বমোট ১২টি ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সংশ্লিষ্ট আইন লংঘনের দায়ে বিভিন্ন বেকারী, চানাচুর ফ্যাক্টরি, ফলের দোকান, ডিপার্টমেন্টাল স্টোর, মুদি, মাছ, মাংস, কাপড়ের দোকান, পেট্রোলপাম্প ইত্যাদি প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে ১৭টি মামলা দায়ের করা হয় এবং এক লাখ ৯১ হাজার পাঁচশ টাকা জরিমানা আদায়ের মাধ্যমে মামলাগুলো তাৎক্ষণিক নিষ্পত্তি করা হয়।

মার্চ মাসে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকার ১০টি ফলের দোকানের আপেল, কমলা, আম, কুল, পেয়ারা, স্ট্রবেরী, আঙ্গুর, মাল্টা ইত্যাদিতে ফরমালিনের উপস্থিতি পরীক্ষা করে কোন ফরমালিন পাওয়া যায়নি। এ সময়ে সংশ্লিষ্ট আইন লংঘনকারী ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে আটটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

খুলনা বিএসটিআই’র উপ-পরিচালক স্বাক্ষরিক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান নিয়মিত পরিচালিত হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *