বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ৬-৮ মার্চ

তিন দিনব্যাপী বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা আগামী ৬-৮ মার্চ খুলনা জিলা স্কুলে অনুষ্ঠিত হবে। খুলনা বিভাগীয় প্রশাসন আয়োজিত এ মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় খুলনা বিভাগের ১০ জেলার অংশগ্রহণকারীদের তিনটি গ্রুপ যথাক্রমে জুনিয়র, সিনিয়র ও বিশেষ গ্রুপ-এ ভাগ করা হবে।

জুনিয়র গ্রুপে- হাইস্কুল ও সমমানের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্কুল ভিত্তিক বিজ্ঞান ক্লাবের সদস্যবৃন্দ; সিনিয়র গ্রুপে- কলেজ,বিশ্ববিদ্যালয় ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কলেজ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ক্লাবের সদস্যবৃন্দ এবং বিশেষ গ্রুপে- শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক বিজ্ঞান ক্লাব ব্যতীত অন্যান্য বিজ্ঞান ক্লাবের সদস্যবৃন্দ, তরুণ ও অপেশাদার বিজ্ঞানী, উদ্ভাবক এবং ব্যক্তিগত পর্যায়ে অংশগ্রহণকারীগণ অংশগ্রহণ করতে পারবেন।

বিজ্ঞান ভিত্তিক প্রকল্প প্রদর্শনীর পাশাপাশি মেলাকে আকর্ষণীয় করতে মেলায় থাকবে বিজ্ঞান ভিত্তিক উপস্থিত বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতা এবং সাধারণ জ্ঞান প্রতিযোগিতা।

বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে বিজ্ঞান ও প্রযুক্তির অনুধাবন, দেশের তরুণ সমাজের সুপ্ত ও সৃজনশীল চিন্তা-চেতনা প্রস্ফুটন, বিজ্ঞান বিষয়ক বিভিন্ন বাস্তব ধারণা দিয়ে সর্বস্তরে বিজ্ঞান অনুরাগ ও বিজ্ঞান সচেতনতা সৃষ্টি এবং নতুন নতুন প্রযুক্তি দৈনন্দিন জীবনে প্রয়োগে জনসাধারণকে উদ্বুদ্ধকরাই এ মেলা আয়োজনের মূল লক্ষ্য।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *