ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের ভবন পরিদর্শণ বিশেষজ্ঞ টিমের

ভূমিকম্পে খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের পশ্চিম পার্শ্বস্থ ক্ষতিগ্রস্ত ভবনের করণীয় নির্ধারণ বিষয়ে কুয়েটের একটি বিশেষজ্ঞ টিমের সাথে এক মতবিনিময় সভা আজ বুধবার দুপুর ১২টায় কলেজের অধ্যক্ষের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান। সভায় বিস্তারিত আলোচনা শেষে সম্ভব দ্রুততম সময়ের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য সিটি মেযর বিশেষজ্ঞ টিমের প্রতি আহ্বান জানান।

এর আগে কুয়েট’র পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ আবুল বাশার’র নেতৃত্বে একই বিভাগের সহকারী অধ্যাপক মীর আব্দুল কুদ্দুস ও মিলন কান্তি হাওলাদার ভূমিকম্পে কলেজের ক্ষতিগ্রস্ত স্থানসমূহ সরেজমিন পরিদর্শণ করে তথ্য সংগ্রহ করেন।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিলের ভূমিকম্পে কলেজের পশ্চিম ব্লকের ভবনের নিচতলার পিলার ও বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়ায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগকে স্থানগুলি পরিদর্শন ও রিপোর্ট প্রদানের অনুরোধ জানিয়ে পত্র প্রেরণ করা হয়। যার প্রেক্ষিতে আজ পুরকৌশল বিভাগের প্রতিনিধি দলটি কেসিসি’র প্রকৌশলীদের সাথে নিয়ে ক্ষতিগ্রস্ত স্থানসমূহ পরিদর্শন করেন। ইতোপূর্বে উক্ত ভবন থেকে ক্লাস সহ সকল কার্যক্রম স্থানান্তর করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে কেসিসি’র প্রধান নির্বাহী অফিসার মোঃ আব্দুল হান্নান বিশ্বাস, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ নাজমুল ইসলাম, কলেজের অধ্যক্ষ হাসনা বানু, কেসিসি’র স্থপতি রেজবিনা খানম, সহকারী প্রকৌশলী মোঃ মাসুদ করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *