ভ্রাম্যমান বাজার অভিযানে খুলনা মহানগরীর চারটি প্রতিষ্ঠানকে জরিমানা

ভ্রাম্যমান বাজার অভিযানে খুলনা মহানগরীর খানজাহান আলী রোড,হাজী মহসিন রোড ও গ্লাক্সো মোড় এলাকার চারটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। গত ২৭ জুলাই বাণিজ্য মন্ত্রণালয়াধিন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,খুলনা জেলা কার্যালয় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।

)

সর্বোচ্চ খুচরা মূল্য তালিকা না  থাকা, বাসি মিষ্টি সামগ্রী রাখা ও বিক্রি করার দায়ে খানজাহান আলী রোড টুটপ্রড়া মোড় এলাকার খুলনা মুসলিম সুইটসকে পাঁচ হাজার টাকা, হাজী মহসিন রোড এলাকায় মূল্য তালিকা না থাকা, বাসি খাবার রাখা ও বিক্রি করার দায়ে রহমানিয়া হোটেলকে পাঁচ হাজার টাকা, একই এলাকার আনিস স্টোরকে সর্বোচ্চ খুচরা মূল্য না থাকা, পণ্যে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকার দায়ে দুই হাজার টাকা এবং সর্বোচ্চ খুচরা মূল্য তালিকা না  থাকা ও মিষ্টি সামগ্রীর মধ্যে মাছি পাওয়া ও সেই মিষ্টি বিক্রি করার দায়ে গ্লাক্সো মোড় এলাকার দেশ বন্ধু ঘোষ ডেয়ারীকে পাঁচ হাজার টাকাসহ মোট চারটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪৩ ধারায় ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান সমূহের নিকট থেকে আদায় করা হয় এবং সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়াধিন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুল হাসান, জেলা কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সদস্য মনোজ দাস এবং পুলিশ প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *