খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।

সভায় খুলনা-সাতক্ষীরা সড়কের সংস্কার কাজ দ্রুত সম্পন্ন করার অনুরোধ জানানো হয়। ফুলতলা বাজার সংলগ্ন রাস্তায় স্পীডব্রেকারের কাছে গর্ত মেরামতে জরুরী উদ্যোগ নিতে বলা হয়। প্রধানমন্ত্রী প্রতিশ্রুত প্রকল্পের আওতায় আঠারো মাইল হতে বেদকাশী পর্যন্ত রাস্তাটিতে বিদ্যমান ১২ কি.মি. বাঁধ বিপজ্জনক অবস্থায় থাকায় এখানে রাস্তার এলাইনমেন্ট পরিবর্তনে ব্যবস্থা নিতে এলজিইডিকে অনুরোধ জানানো হয়। এছাড়া খুলনা কারাগারের অভ্যন্তরে ঝুঁকিপূর্ণ স্থাপনাটি অপসারণ করে সেখানে অস্থায়ী স্থাপনা তৈরি করে কয়েদিদের নিরাপত্তার ব্যবস্থা নিতে বলা হয়।

সভায় জানানো হয় যে, কোন সরকারি পুকুর লীজ দেয়া হবে না এবং সরকারের ৪০ দিনের কর্মসূচীর আওতায় ৩৮টি পুকুর সংস্কার করা হবে। সভাপতি জানান, খুলনার পাইকারী চালের বাজারে চটের বস্তা ব্যবহার নিশ্চিত করা হয়েছে। পরিবহণ, বিক্রয় ও বিপণনে প্লাস্টিকের বস্তা নিষিদ্ধ, এ আইন ভঙ্গ করার বিষয় কর্তৃপক্ষের নজরে আনতে বলা হয়।

চিংড়ি রপ্তানীতে ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা না থাকায় সন্তোষ প্রকাশ করা হয়। তিনি আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের জন্মভিটা সংলগ্ন সামনের চত্ত্বরটিতে অনুষ্ঠান আয়োজনসহ অতিথিদের বসার সুব্যবস্থার স্বার্থে উপযুক্ত শেড নির্মাণের জন্য জেলা পরিষদের দৃষ্টি আকর্ষণ করেন।
সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *