খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত

বেগম খালেদা জিয়াসহ সংশ্লিষ্ট অন্যান্য নেতৃবৃন্দের মুক্তিযুদ্ধের শহীদদের সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ কটূক্তি এবং বীর মুক্তিযোদ্ধাদের অবমাননার প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যোগে আজ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাদী চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন থেকে খালেদা জিয়ার ওই বক্তব্য ঘৃণাভরে প্রত্যাখান করা হয় এবং ইতিহাস বিকৃতিমূলক ঔদ্ধত্যপূর্ণ ঘটনাকে ন্যাক্কারজনক আখ্যায়িত করে বলা হয়, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার গৌরবময় ইতিহাস নিয়ে বিএনপির চেয়ারপার্সন যেসব বক্তব্য প্রদান করেছেন তাতে তিনি আত্মোৎসর্গকারীদের অবমাননা করেছেন।

মানববন্ধন থেকে আরও বলা হয় যে, স্বাধীনতার জন্য মহান আত্মত্যাগের চেতনাকে তিনি প্রশ্নবিদ্ধ করেছেন, শহীদদের পরিবারের প্রতি চরম অবজ্ঞা প্রদর্শন করেছেন। খুবির স্বাধীনতা শিক্ষক পরিষদ ভবিষ্যতে তাঁর কাছ থেকে আরও দায়িত্বশীল আচরণ আশা করে। পরিষদ মনে করে তিনি শহীদদের সম্পর্কে দেয়া বক্তব্য প্রত্যাহার করবেন।

মানববন্ধনে বক্তৃতা করেন প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। এ সময় স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দসহ শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *