চিকিৎসক ধর্মঘটের কারণে ভেঙে পড়ছে সমগ্র খুলনা জেলার চিকিৎসা ব্যবস্থা

চিকিৎসক লাঞ্ছণার প্রতিবাদে সমগ্র খুলনা জেলায় চিকিৎসক ধর্মঘটের কারণে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়ছে। লাঞ্ছণাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে খুলনা জেলার সকল হাসপাতালে চিকিৎসকদের ধর্মঘট অব্যাহত।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারী তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. আব্দুলাহ আল মামুন কর্তব্যরত অবস্থায় স্থানীয় চেয়ারম্যান পদপ্রার্থি ওহিদুজ্জামান ও তার ভাই সহ কিছু বহিরাগত সন্ত্রাসী দ্বারা লাঞ্ছিত হন । এ ঘটনার প্রতিবাদে গতকাল খুলনা বিএমএ’র উদ্যোগে ডাঃ শহীদ মিলন চত্ত্বরে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, ৫ ও ৬ মার্চ খুলনা জেলা ও খুলনা জেলার সকল উপজেলায় চিকিৎসক ধর্মঘট অব্যাহত থাকবে এবং ( শুধুমাত্র জরুরি চিকিৎসা ছাড়া) সরকারী বেসরকারী সকল স্তরের চিকিৎসা প্রদান বন্ধ থাকবে ।

বিক্ষোভ সমাবেশ সকল স্তরের চিকিৎসক মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী ও সর্বস্তরের মানুষের অংশগ্রহনে জন-সমাবেশে রূপ নেয় । সমাবেশে বক্তরা আরও বলেন, রবিবারের মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে আরো কঠোর কর্মসূচি দিয়ে কর্তৃপক্ষকে আসামী গ্রেফতারে বাধ্য করানো হবে। চিকিৎসকদের ভদ্রতার সুযোগ নিয়ে ভবিষ্যতে যেন আর কেউ এ ধরনের ঘটনা ঘটাতে না পারে সে বিষয়ে সকল পক্ষকে সতর্ক থাকার জন্য বক্তরা আহ্বান জানান ।

খুলনা বিএমএ’র সভাপতি ও কেন্দ্রীয় বিএমএর সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে সমাবেশ অনান্যনের মধ্যে বক্তৃতা করেন বিএমএ খুলনা জেলা শাখার সহ- সভাপতি ডা. মোল্লা হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক ডা. মোঃ মেহেদী নেওয়াজ, যুগ্ম সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ মামুনর রশিদ, কোষাধ্যক্ষ ডা. প্রশান্ত কুমার বিশ্বাস, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ডা.আনোয়ারুল আজাদ, ডা. ডালিয়া আক্তার, অধ্যাপক ডা. মনোজ কুমার বোস, অধ্যপক ডা. শেখ মোঃ মনোয়ার হোসেন, ডা. মোঃ হাসান বিপিএমপিএ ও বিপিসিডিও খুলনা শাখার সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি ডা.গাজী মিজানুর রহমান, একই সংগঠনের সাধারণ সম্পাদক ডা. সওকাত আলী লস্কর, কোষাধ্যক্ষ ডা. এম এ হান্নান প্রমূখ ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *