শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ সাফল্য অর্জন করছে, খুলনাঞ্চলে প্রায় আড়াই কোটি বই বিতরণ

দেশব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তক বিতরণের অংশ হিসেবে আজ সকালে খুলনা জেলা স্কুল মাঠে খুলনা বিভাগীয় পর্যায়ে পাঠ্যপুস্তক উৎসব-২০১৬ উদ্যাপন করা হয়। খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দিয়ে এ উৎসবের উদ্বোধন করেন। এ উপলক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, খুলনার আয়োজনে স্কুল প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি সংসদ সদস্য বলেন, বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া এবং সারা দেশে প্রায় ৩৪ কোটি পাঠ্যপুস্তক বিতরণ বর্তমান সরকারের অন্যতম একটি সাফল্য। জাতির উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ সাফল্য অর্জন করছে। প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর শিক্ষার গুণগত মান আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। তারাই আগামীদিনে জাতিকে নেতৃত্ব দেবে। ২০৪১ সালের আগেই বাংলাদেশ ক্ষুধা, দারিদ্রমুক্ত দেশে পরিণত হবে। শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষকদের আরও অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি আহ্বান জানান।

খুলনা অঞ্চলের প্রাথমিক, মাধ্যমিক, ইবতেদায়ী, দাখিল, এস এস সি (ভোকেশনাল) এবং দাখিল (ভোকেশনাল) স্তরের প্রায় ১৯ লাখ ৮৯ হাজার ৮২জন শিক্ষার্থীদের মাঝে ছ’ টি স্তরে মোট দুই কোটি ৪৫ লাখ ৫৯ হাজার ৬ শত ৭৭ খানা বই বিতরণ করা হয়।

শিক্ষার্থী,অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীর মানুষ এ উৎসবে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, খুলনা অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন এবং খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালও আলোচনায় অংশ নেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের উপ-পরিচালক টিএম জাকির হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *