সম্পদের সীমাবদ্ধতার মধ্যেই রোগীদের সেবার মান বৃদ্ধি করতে হবে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ সিরাজুল ইসলাম বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবার মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। সম্পদের সীমাবদ্ধতার মধ্যেই রোগীদের সেবার মান বৃদ্ধি করতে হবে।

তিনি আজ দুপুরে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সম্মেলন কক্ষে চিকিৎসক ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সচিব বলেন, সেবার সুযোগ সৃষ্টি করে মানসম্মত স্বাস্থ্য সেবা প্রদান নিশ্চিত করতে হবে। দেশের প্রত্যেকটি মানুষের স্বাস্থ্যসেবা পাওয়া মৌলিক অধিকার রয়েছে। তাদের স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত করা যাবে না। শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের অবকাঠামোর উন্নয়ন কাজ দ্রুত শেষ করার জন্য গণপূর্ত বিভাগকে তাগিদ প্রদান করেন।

তিনি আরও বলেন, চিকিৎসা শিক্ষাকে আরও উন্নত করতে হবে। এ মাসের শেষ সপ্তাহের দিকে আইসিইউ বিভাগ চালু করা সম্ভব হবে এবং বার্ণ ইউনিট চালুর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আইসিইউ বিভাগ চালুর জন্য প্রয়োজনীয় সংখ্যাক চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণের ব্যবস্থা নেয়া হবে। খুলনা মেডিকেল কলেজের শিক্ষক সংকটের বিষয়টি পর্যায়ক্রমে পূরণের আশ্বাস প্রদান করেন। চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের সঠিক সময়ে অফিসে আসার জন্য ইলেকট্রোনিক হাজিরা ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন। হাসপাতাল চত্বরে দালালদের দৌরাত্ব বন্ধ করার জন্য সংশি¬ষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল এর পরিচালক প্রফেসর  বিধান চন্দ্র গোস্বামী। বিশেষ অতিথির বক্তৃতা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হাসপাতাল) ফয়েজ আহমেদ ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ। মতবিনিময় সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার খন্দকার

মো¯তাফিজুর রহমান, পরিচালক স্বাস্থ্য ডা. রওশন আনোয়ার, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনন্দমোহন সাহা ও মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এস কে বল¬ভ।

এর আগে সচিব শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড সরেজমিনে পরিদর্শন করেন এবং আগত রোগীদের সাথে মতবিনিময় করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *