খুবিতে আর্টিস্ট টক অন কন্টেম্পোরারি আর্টিস্টিক রিসার্চ এন্ড ড্রইং শীর্ষক কর্মশালার উদ্বোধন

আজ ২৫ জুলাই খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে প্রিন্টমেকিং ডিসিপ্লিনের উদ্যোগে আর্টিস্ট টক অন কনটেম্প্রোরারি আর্টিস্টিক রিসার্চ এন্ড ড্রইং শীর্ষক দুদিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান কর্মশালার উদ্বোধন করেন। প্রধান অতিথি বলেন যে বিষয়ের উপরে আজ কর্মশালার আয়োজন করা হয়েছে তা অত্যন্ত সময়োপযোগী। এর মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রিন্টমেকিংসহ ইনস্টিটিউটের সকল ডিসিপ্লিনের শিক্ষা কার্যক্রমে নতুন দিক-নির্দেশনা পাওয়া যাবে এবং শিক্ষক, শিক্ষার্থীরা নতুন ধারনা পাবেন। তিনি সুদূর ফিনল্যান্ডসহ বিদেশ থেকে আগত শিক্ষক, গবেষকদের ধন্যবাদ জানান। তিনি আরও বলেন এ কর্মশালার মাধ্যমে সমসাময়িক শিল্প চর্চার অগ্রগতি সম্পর্কেও জানা যাবে। তিনি এ কর্মশালার সাফল্য কামনা করেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের প্রিন্টমেকিং বিভাগের প্রধান প্রফেসর পরাগ রায় এবং ফিনল্যান্ডের ল্যাপল্যান্ড বিশ্ববিদ্যালয়ের আর্ট এন্ড ডিজাইন অনুষদের প্রভাষক ড. অন্নিনা কৈভরোভা। সভাপতিত্ব করেন প্রিন্টমেকিং ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহ। উদ্বোধনী অনুষ্ঠানের পর কর্মশালায় বিশেষ অতিথিবৃন্দ কয়েকটি বিষয়ের ওপর নিবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, চারুকলা ইনস্টিটিউটের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *